সুখবর ! শীঘ্রই চালু হচ্ছে শিয়ালদা মেট্রো স্টেশন । এম ভারত নিউজ

Mbharatuser
0 0
Read Time:2 Minute, 45 Second

বড় দিনের আগেই কলকাতা মেট্রোর তরফে এবার বড় উপহার শহরকে । ডিসেম্বর মাসেই শিয়ালদহ মেট্রো চালু হতে চলেছে। আর এবার শিয়ালদার সঙ্গে জুড়ে যাচ্ছে সেক্টর ফাইভও। ফলে শহরের নিত্যযাত্রীদের একটা বড় অংশের অফিস যাতায়াতের ক্ষেত্রে খুব সুবিধা হবে বলেই মনে করা হচ্ছে। শিয়ালদহ স্টেশনের একদিকে থাকছে ফুলবাগান মেট্রো এবং এসপ্ল্যানেড মেট্রো স্টেশন থাকছে অন্যদিকে । তাই ভিড় নিয়ন্ত্রণে শিয়ালদহ মেট্রো স্টেশনেও যথাযথ ব্যবস্থা রাখা হচ্ছে ।

শিয়ালদহ মেট্রো স্টেশনের দায়িত্বে থাকা আধিকারিকদের তরফে জানানো হয়েছে যে, একটা ভীষণ গুরুত্বপূর্ণ স্টেশন হতে চলেছে শিয়ালদহ। কারণ মানুষ এসে এই স্টেশন থেকে মেট্রো ধরবেন শহরতলির বিভিন্ন জায়গা থেকে । তাই ভীড় নিয়ন্ত্রণের জন্য প্রশস্ত জায়গা প্ল্যাটফর্মে পাঠানো সবটা বুঝেই জোরকদমে কাজ চলছে। যাতে মানুষের অসুবিধা না হয় সেই বিষয়ে বিশেষ গুরুত্ব দেওয়া হচ্ছে।

প্রায় শেষের পথে শিয়ালদা মেট্রো স্টেশন তৈরীর কাজ। শুধু সবুজ সংকেতের দরকার । আর সবুজ সংকেত মিললেই চালু হবে ইস্ট–ওয়েস্ট মেট্রোর বহু প্রতীক্ষিত শিয়ালদহ স্টেশন । ইতিমধ্যেই শিয়ালদহ মেট্রো স্টেশন এবং লাইন পরিদর্শনে গিয়েছিলেন মেট্রো রেলের আধিকারিকরা গোটা বিষয়টি চূড়ান্ত করতে। সিগন্যালিং থেকে সিসিটিভি মনিটারিং, এয়ার কন্ডিশন সিস্টেম, বিদ্যুৎ সরবরাহ—সব কিছু আধিকারিকরা খতিয়ে দেখেছেন । তারপরেই এই পরিষেবা চালু করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে ।

শীতের আমেজ গায়ে মেখে যাতে সেক্টর ফাইভ থেকে শিয়ালদহ অনায়াসে যাতায়াত করা যায় কলকাতা মেট্রো রেল তার ব্যবস্থা করে ফেলেছে। এই রুটে পরিষেবা চালু হলে বড়দিনের উৎসবে শহরতলী থেকে মানুষ এসে পার্ক স্ট্রিটে সহজেই সামিল হতে পারবেন বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

মুখোমুখি বৈঠক সারলেন শিল্পপতি গৌতম আদানি এবং মমতা । এম ভারত নিউজ

পশ্চিমবঙ্গের শিল্প সম্মেলনের আগেই নবান্নে মুখোমুখি হলেন শিল্পপতি গৌতম আদানি এবং রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানা যাচ্ছে আজ তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতেই নবান্নে দেড় ঘণ্টার বৈঠক করেন তাঁরা। এর আগে রাজ্যের শিল্প সম্মেলনের বিষয় নিয়ে মুম্বাইয়ের শিল্পপতিদের সঙ্গে বৈঠক সম্পন্ন করেছিলেন মুখ্যমন্ত্রী। আর তারপরেই আসতে দেখা গেল […]

You May Like

Subscribe US Now

error: Content Protected