প্রয়াত বিচ্ছিন্নতাবাদী নেতা সৈয়দ আলি শাহ গিলানি । এম ভারত নিউজ

user
0 0
Read Time:1 Minute, 59 Second

না ফেরার দেশে চলে গেলেন জম্মু-কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী বর্ষীয়ান নেতা সৈয়দ আলী শাহ গিলানি। জানা যায় গতকাল রাত্রি ১০:৩০ নাগাদ মৃত্যু হয় তাঁর। মৃত্যু কালে তাঁর বয়স হয়েছিল ৯১ বছর। শ্রীনগরের হায়দরপোরা এলাকায় নিজ বাসভবনেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। পরিবার সূত্রে খবর দীর্ঘদিন ধরে শারীরিক অসুস্থতার জন্য স্বেচ্ছায় ঘরবন্দী হয়েছিলেন তিনি । ইতিমধ্যেই তাঁর মৃত্যুকে কেন্দ্র করে যাতে কোনও অপ্রীতিকর ঘটনা না ঘটে সেদিকে নজর দেওয়া হয়েছে প্রশাসনের তরফে । বাড়ানো হয়েছে অতিরিক্ত নিরাপত্তা। পাশাপাশি তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহেবুবা মুফতি। জানা যাচ্ছে মূলত বার্ধক্যজনিত কারণেই দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন তিনি । তবে জম্মু-কাশ্মীরের রাজনীতিতে এক দীর্ঘ মেয়াদী ছাপ রেখে গেলেন বর্ষিয়ান এই নেতা।

প্রসঙ্গত উল্লেখ্য জম্মু-কাশ্মীরে বিচ্ছিন্নতাবাদী নেতাদের মধ্যে, অন্যতম প্রধান ছিলেন, তিনি। যদিও তার আগে জামাত-ই-ইসলামি কাশ্মীর নামে একটি সংগঠনের নেতৃত্ব দিতেন তিনি। প্রসঙ্গত উল্লেখ্য পরবর্তীতে দীর্ঘদিন যাবৎ অল পার্টিস হুরিয়ত কনফারেন্সের চেয়ারম্যান পদে কর্মরত ছিলেন তিনি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

অনিল দেশমুখ কাণ্ডে গ্রেপ্তার সিবিআই সাব ইন্সপেক্টর । এম ভারত নিউজ

প্রাক্তন স্বরাস্ট্রমন্ত্রী অনিল দেশমুখের বিরুদ্ধে তদন্তে নেমে ওই ঘটনায় নিজেদের এক আধিকারিককে গ্রেপ্তার করল সিবিআই। ওই উচ্চপদস্থ কর্মকর্তার নাম অভিষেক তিওয়ারি। ওই ব্যক্তির সঙ্গে মহারাষ্ট্রের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখের আইনজীবী ও মন্ত্রী ঘনিষ্ঠ একাধিক ব্যক্তির নিয়মিত যোগাযোগ ছিল। আর্থিক তছরুপ ও অবৈধ লেনদেনের মত অপরাধে জড়িত ছিলেন অভিষেক বলেই অভিযোগ […]

Subscribe US Now

error: Content Protected