ব্রিটেনের “গুরুত্বপূর্ণ পার্টনারের” স্থান পেল ভারত । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 27 Second

বর্তমানে করোনা পরিস্থিতির জেরে ভারতের অবস্থা দুর্বিষহ এবং সেই কারণেই পরপর দুবার ভারত সফর বাতিল করতে হল ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসনকে । তবে এই সমস্যার সুরাহা জন্য আজই ভারতের প্রধানমন্ত্রী মোদির সঙ্গে একটি ভার্চুয়াল বৈঠকে বসতে চলেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। এই ভার্চুয়াল বৈঠকের ঘোষণা করেছিলেন যুক্তরাজ্যের হাই কমিশনার অ্যালেক্স এলিস। সেদিন ভার্চুয়াল বৈঠকের কথা বলার পাশাপাশি ভারত ব্রিটেনের গুরুত্বপূর্ণ পার্টনার হিসেবেও আখ্যা দেন তিনি। তিনি তাঁর বক্তব্যের মধ্য দিয়ে বলেছিলেন ভারতের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রাখার জন্য সব সময় বন্ধ পরিকর ব্রিটেন।

প্রসঙ্গত উল্লেখ্য বর্তমানে ভারতের এই কঠিন পরিস্থিতিতে একের পর এক দেশ এগিয়ে এসেছে ভারতকে সহযোগিতা করার জন্য ।তার মধ্যে অন্যতম দেশ ব্রিটেন। যদিও আন্তর্জাতিক স্তরে ব্রিটেনের সঙ্গে ভারতের বিমান চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে তবুও ভারতকে সর্বোচ্চ সহযোগিতার জন্য হাত বাড়িয়েছে এই দেশ।ভারতের করোনা পরিস্থিতি মোকাবিলায় সেদেশের অক্সিজেনের সমস্যা মেটাতে ব্রিটিশ সরকারের তরফে গত ২৭ এপ্রিল ২০০ টি ভেন্টিলেটর, ৪৯৫ টিঅক্সিজেন কন্সেন্ট্রটর এবং অন্যান্য গুরুত্বপূর্ণ মেডিক্যাল পণ্য ইতিমধ্যে পাঠিয়ে দেওয়া হয়েছে। যেগুলি বর্তমানে ভারতের বিভিন্ন হাসপাতালে পৌঁছে গেছে। প্রসঙ্গত উল্লেখ্য আজকের এই বৈঠকে ভারতের এই কঠিনতম করোনা পরিস্থিতি মোকাবেলার বিষয়টি নিয়ে আলোচনা হতে চলেছে বলে আশা করা হচ্ছে বিশেষজ্ঞ মহলের তরফে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

করোনার থাবা কেকেআর শিবিরে, স্থগিত ম্যাচ । এম ভারত নিউজ

করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় বিধ্বস্ত গোটা দেশ। করোনা যেন সুনামীর মতো আছড়ে পড়েছে গোটা দেশে। দেশের দৈনিক কোভিড আক্রান্তের সংখ্যা পার করেছে চার লক্ষেরও গন্ডি। এই ভয়াবহ পরিস্থিতিতে এবার করোনার থাবা আইপিএলে। করোনায় আক্রান্ত হয়েছেন KKR এর দুই তরুণ ক্রিকেটার বরুণ চক্রবর্তী এবং সন্দীপ ওয়ারিয়র। যার ফলে আজ অর্থাৎ সোমবারের […]

Subscribe US Now

error: Content Protected