কেরলের মৎসজীবী হত্যা মামলা শেষ হচ্ছে আজই । এম ভারত নিউজ

user
0 0
Read Time:1 Minute, 54 Second

২০১২ সালের ফেব্রুয়ারি মাস। কেরালার উপকূলবর্তী অঞ্চলের সমুদ্রে মাছ ধরছিলেন দুই মৎসজীবি। হঠাৎ করেই তাঁদের উপর এনরিকা লেক্সি নামক একটি পণ্যবাহী জাহাজ থেকে গুলি চালান দুই ইতালীয় নৌসেনা কর্মী।

মৃত্যু হয় ওই দুই মৎসজীবির। এই ঘটনার দীর্ঘ ৯ বছর পর অবশেষে শেষ হতে চলেছে এই মামলা। আজই এই মামলা বন্ধ করার নির্দেশিকা জারি করতে পারে সুপ্রিম কোর্ট। একই সঙ্গে ওই দুই মৎসজীবির পরিবারকে ১০ কোটি টাকার ক্ষতিপূরণ দেওয়ার দাবীও করা হতে পারে ইতালিয় সরকারের কাছে।
সুপ্রিমকোর্টে বিচারপতি ইন্দিরা বন্দ্যোপাধ্যায় এবং বিচারপতি এম আর শাহের ডিভিশন বেঞ্চে শুক্রবার শুনানি হয় এই মামলার। তখনই ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়ার বিষয়টিকে নথিভুক্ত করা হয়। এই ১০কোটি টাকার মধ্যে দুই মৎসজীবির পরিবারকে ৪কোটি করে এবং ভেসেলের মালিককে ২ কোটি টাকা দেওয়া হবে।
সালভাতোর গিরোনে ও ম্যাসিমিলিয়ানো লাতোরে নামক ওই দুই নৌসেনা কর্মী । কেরলের উপকূল থেকে প্রায় ২০ নটিক্যাল মাইল দূরত্বে এই ঘটনা ঘটান। তারপর ভারতেই তাঁদের আটক করা হলেও একবছর পর আবার দেশে ফেরেন তাঁরা। কিন্তু পরে আবার ইতালি তাঁদের ভারতে ফিরিয়ে দিলেও, বর্তমানে ইতালিতেই আছেন ওই দুই নৌসেনা কর্মী।  

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

'মোদীর সঙ্গে কাজ করতে উদগ্রীব' ট্যুইট ইসরায়েলি প্রধানমন্ত্রীর। এম ভারত নিউজ

বহু তোলপাড় এবং জলঘোলা হওয়ার পর ইসরায়েলের গদিতে নতুন সরকার। দুবছরে চার বার নির্বাচনের পর এবার বেঞ্জামিন নেতানিয়াহুকে হারিয়ে প্রধানমন্ত্রী নাফতালি বেনেট। ক্ষমতা পাওয়ার পরই ভারতের সঙ্গে একসঙ্গে কাজ করার কথা ঘোষণা করলেন তিনি। সোমবার নরেন্দ্র মোদীর একটি ট্যুইট শেয়ার করে তিনি জানান যে ভারতের সঙ্গে অনবদ্য এক সম্পর্ক বজায় […]

Subscribe US Now

error: Content Protected