ফিরে দেখা ভারতীয় ‘ব্ল্যাক ডে’। এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 47 Second

“জওয়ান”- ” ওদের আবার প্রাণের ভরসা আছে নাকি?” কথাটার বাস্তবায়ন করলে ২০১৯-এর ইতিহাস টা আরেকবার ঘেঁটে দেখতে হবে। আজ ১৪-ই ফেব্রুয়ারি, ‘ভ্যালেন্টাইন্স ডে’ । ২০১৯ সালে কাশ্মীরের পুলওয়ামাতেও আজকের দিনে বহু প্রেমিক-প্রেমিকা ‘ভ্যালেন্টাইন্স ডে’র জন্য তৈরি ছিলেন তবে ঠিক তারই মধ্যে ঘটে গেল বিপত্তি । শুধু তাই নয় পাশাপাশি ভারতের আরও প্রায় ৪০ টিরও বেশি পরিবারের কাছে আজকের দিনটি ‘ভ্যালেন্টাইন্স ডে’র পরিবর্তে ‘ব্ল্যাক ডে’ হয়ে থেকে গেলো। আজকের দিনেই , ২০১৯ সালে ১৪ ফেব্রুয়ারি কাশ্মীরের পুলওয়ামায় সিআরপিএফের কনভয়ে হামলা চালানো হয়। শহীদ হন চল্লিশোর্ধ ভারতীয় জওয়ান।

একটি আত্মঘাতী সন্ত্রাসবাদীদের গাড়ি জওয়ানদের কনভয়টিকে এসে ধাক্কা মেরেছিল ।
এই ঘটনার চার্জশিট পেশ করেছিল জওয়ানদের তদন্তকারী সংস্থা এনআইএ। পাক সন্ত্রাসবাদী সংগঠন জইশ-ই-মহম্মদের নেতা মাসুদ আজহার এবং তাঁর ভাই রউফ আসগারের নাম ওঠে মূলচক্রীর তালিকায়। পাশাপাশি এও প্রমাণ হয়, যে আরডিএক্সটির মাধ্যমে হামলা করা হয়েছিল সেটিও পাকিস্তান থেকে এসেছিল। এ ঘটনার সঙ্গে জড়িত সমস্ত ব্যক্তিদের হোয়াটসঅ্যাপ, কল রেকর্ডিং এবং সমস্ত রকম ভাবে ট্রেকিং এর তথ্য ভারতীয় এন আই এর কাছে ছিল। জইসের কমান্ডার ওরম ফারুক, তার ওপরেই এই সমস্ত হামলার দায়িত্বটি ছিল বলেই মনে করা হয়েছিল, পাশাপাশি পাকিস্তান থেকে এই বিস্ফোরক আনার দায়িত্বেও ছিলেন তিনি। কাশ্মীরের বসবাসকারী এই ফারুককে ঘটনার কিছুদিন বাদে এনকাউন্টার করা হয়।

দেশের জন্য স্বাধীনতা ছিনিয়ে আনা থেকে শুরু করে দেশকে সুস্থভাবে বৈদেশিক শত্রুর আক্রমণ থেকে নিয়ন্ত্রন করতে ক্রমাগতই ভারতীয় সেনা দেশ রক্ষায় প্রাণ দিয়ে চলেছে তবে পুলওয়ামা হামলা ভারতীয় জনজীবনের ইতিহাসে এক গুরুত্বপূর্ণ ছাপ রেখে যায়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

ইমপিচমেন্ট থেকে বেকসুর খালাস পেয়ে সরব ট্রাম্প । এম ভারত নিউজ

ইমপিচমেন্ট থেকে বেকসুর খালাস পেলেন আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বিশ্বের ইতিহাসে প্রথমবার ক্যাপিটল হিলের তান্ডবকে কেন্দ্র করে ধুন্দুমার কান্ড বেঁধেছিল ।যা আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্টের ভোটে পরাজয়কে কেন্দ্র করে। হোয়াইট হাউস এখন বাইডেনের দখলে। পাশাপাশি সারা বিশ্বের কাছে নিন্দিত হয়েছিল ওয়াশিংটন ডিসির ক্যাপিটাল হিলের এই হামলা । শুধু তাই নয় […]

You May Like

Subscribe US Now

error: Content Protected