দিঘাকে আবারও ঢেলে সাজানোয় একগুচ্ছ পদক্ষেপ মমতার । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 43 Second

ইয়াসের ধাক্কার বিপর্যস্ত বাংলার উপকূল অঞ্চল। এখনও জলমগ্ন দুই মেদিনীপুর ও সুন্দরবনের বেশ কিছু এলাকা। দিঘাকে আবার তার স্বমহিমায় ফেরাতে একগুচ্ছ পদক্ষেপ নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গত শুক্রবার ইয়াস পরবর্তী ক্ষয়ক্ষতির পরিমান ক্ষতিয়ে দেখতে দিঘাসফর করেন মুখ্যমন্ত্রী।করেন প্রশাসনিক বৈঠকও।

এরপরই এদিনের বৈঠকে মমতাকে বলতে শোনা যায় “আমি নিজে পূর্ব মেদিনীপুরে গিয়ে দেখেছি, নন্দীগ্রাম-খেজুরি কার্যত পুরোটাই জলের নিচে। দিঘা মোহনায় ব্যাপক ক্ষতি হয়েছে। মোহনার যেখানে পাথরে পর্যটকরা বসে সমুদ্রের সৌন্দর্য উপভোগ করতেন সেখানে থাকা পাথর উড়ে গিয়েছে। দিঘায় দীর্ঘদিন ধরে একটা ব্রিজের কাজ চলছে। ওটা দ্রুত শেষ করতে হবে।”
এদিন নির্মান দিঘায় নির্মানকাজের ত্রুটির সমালোচনাও করেন তিনি। মমতা জানান যে পাথরগুলি কংক্রিটের উপরেই বসিয়ে দেওয়া হয়েছিল। মাটিতে ভিত্তিস্থাপন করা হয়নি। যার ফলেই এই বিপত্তি। মৎস জীবিদের পাশে সর্বত ভাবে থাকার আশ্বাসও দিয়েছেন তিনি। তিনি বলেন “এই ঝড়ে সব থেকে ক্ষতি হয়েছে মৎস্যজীবীদের। ওদের দেখে নিতে হবে। অনেকের বোট হারিয়েছে। দেখতে হবে।” দুর্যোগের কথা মাথায় রেখে নীতি আয়োগের কাছে ত্রাণ শিবিরের জন্য টাকার আবেদন করবেন বলেও জানিয়েছেন মুখ্যমন্ত্রী। ৫০০ টি ত্রান শিবির বানানোর প্রস্তাবও দেন তিনি। ভেঙে যাওয়া দোকানগুলিও বানিয়ে দেওয়ার আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী। এদিন মুখ্যমন্ত্রীকে বলতে শোনা যায় “চিন্তা করবেন না, আমি আছি আপনাদের পাহারাদার। যতক্ষণ আমি আছি, ততক্ষন আপনাদের কিচ্ছু হবেনা।” মুখ্যমন্ত্রীর দেওয়া এই আশ্বাস এবং একগুচ্ছ পদক্ষেপকে আঁকড়েই আপাতত সুদিনের অপেক্ষায় দিন গুনছেন উপকুলবর্তী এলাকার মানুষ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

ইস্তফা দিলেন আলাপন বন্দ্যোপাধ্যায় । এম ভারত নিউজ

রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের বদলি নিয়ে শুক্রবার থেকেই তোলপাড় গোটা রাজ্য। এবার সব জল্পনার অবসান ঘটিয়ে নিজের পদে ইস্তফা দিলেন তিনি। শুক্রবার রাতেই আলাপন বন্দ্যোপাধ্যায়কে বদলির চিঠি ধরায় কেন্দ্র। রাজ্যে তাঁর মেয়াদ বৃদ্ধির অনুমতি দেওয়ার পরও এহেন নির্দেশিকাকে ঘিরে তুমুল শোরগোল শুরু হয় রাজ্যে। আজই সকাল ১০টায় দিল্লিতে হাজিরা দেওয়ার […]

Subscribe US Now

COVID-19 CASES
World Cases
57,686,941
Powered By Unibots
COVID-19 CASES
World Deaths
1374547
Powered By Unibots
COVID-19 CASES
India Cases
9050597
Powered By Unibots
COVID-19 CASES
India Deaths
132726
www.mbharat.in
COVID-19 CASES
Stay Safe!
Powered By Unibots
error: Content Protected