নয়া শিরোপা রাজ্যের, স্কিল ডেভেলপমেন্টে ভারত সেরা বাংলা । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 19 Second

নতুন শিরোপা রাজ্যের। স্কিল ডেভেলপমেন্টে দেশের মধ্যে প্রথম স্থানে রাজ্য। দেশের ১০টি সেরা আইটিআই এর মধ্যে ৬টিই রয়েছে পশ্চিমবঙ্গে। সোমবার নবান্নে সাংবাদিক বৈঠকে এমনটাই জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই কারণেই এবার স্কিল ডেভেলপমেন্ট এর দিকে আরও বেশি করে নজর দিতে চায় রাজ্য। মুখ্যমন্ত্রীর প্রধান উপদেষ্টা আলাপন বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে গঠন করা হয়েছে বিশেষ কমিটিও। স্কিল বাড়ানোর ক্ষেত্রে কীভাবে প্রশিক্ষণ দেওয়া এবং কীভাবে তাদের কর্মসংস্থান করা যায় এই দুটু বিষয়ে আগামী ১৫ দিনের মধ্যেই রিপোর্ট জমা দেবে এই বিশেষ কমিটি।

এদিন মুখ্যমন্ত্রী জানিয়েছেন,” দেশের মধ্যে সেরা আইটিআই হয়েছে নাকাশিপাড়া গভর্মেন্ট আইটিআই। এছাড়াও চতুর্থ স্থানে রয়েছে কালিয়াগঞ্জ, পঞ্চম স্থানে খাতরা, ষষ্ঠ স্থানে পূর্বস্থলী, অষ্টম স্থানে নয়াগ্রাম, এবং দশম স্থানে রয়েছে দুবরাজপুর সরকারি আইটিআই।” মুখ্যমন্ত্রী আরও জানান, “শুধুমাত্র আইটিআই নয়, রাজ্যের ছেলেমেয়েরাও স্কিল কম্পিটিশনে ভাল ফল করেছে। নবান্ন সূত্রে খবর, ‘অল ইন্ডিয়া ট্রেড টেস্ট’-এ রাজ্যের চারটি মেয়ে এবং তিনটি ছেলে দেশের মধ্যে বেস্ট ট্রেনি হিসাবে স্বীকৃতি পেয়েছেন।”
প্রসঙ্গত, এর আগেও স্কিল ডেভেলপমেন্টএ সেরার খেতাব পেয়েছে পশ্চিমবঙ্গ।২০২০ সালে রাষ্ট্রসংঘে স্কিল ডেভেলপমেন্টে চ্যাম্পিয়ন হয়েছে রাজ্যের উৎকর্ষ বাংলা প্রকল্প। এরই একবছরের মধ্যেই আবারও শীর্ষে বাংলা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

যোগের উদ্ভব ভারতে নয় নেপালে : কেপি ওলি । এম ভারত নিউজ

আন্তর্জাতিক যোগ দিবসেই বিতর্কিত মন্তব্য নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলির। ভারতের আগেই নেপালে যোগচর্চা শুরু হয় বলে দাবি জানান তিনি। তিনি বলেছেন, যোগের সৃষ্টি হয় নেপাল বা উত্তরাখণ্ডের আশে পাশে, ভারতে নয়। যোগের আবিষ্কার যখন হয় তখন ভারত নামে কোনো রাষ্ট্রই ছিল না ছিল শুধু অসংখ্য ক্ষুদ্র ক্ষুদ্র রাজ্য। সোমবার […]

Subscribe US Now

error: Content Protected