প্রভিডেন্ট ফান্ডের টাকা দেবে কেন্দ্র সরকার, ঘোষণা নির্মলার । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 25 Second

প্রভিডেন্ট ফান্ড নিয়ে এবার বড় ঘোষণা করলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। করোনাকালীন কঠিন পরিস্থিতিতে যারা কাজ হারিয়েছে ,তাদের জন্য বড় সুখবর নিয়ে এলেন তিনি। জানা যাচ্ছে, কোভিড পরিস্থিতিতে কাজ হারানো শ্রমিকদের প্রভিডেন্ট ফান্ডের সমস্ত টাকা দেবে কেন্দ্র সরকার। মূলত দুই ভাগে এই টাকা দেওয়া হবে। কোন সংস্থায় কর্মরত কোন ব্যক্তির প্রভিডেন্ট ফান্ডের টাকা মূলত টাকার একটি অংশ সেই সংস্থার তরফ থেকে জমা দেয়া হয়। অপর একটি অংশ এই সংস্থায় কর্মরত কর্মচারীর মাসিক বেতন থেকে কেটে নেওয়া হয়। তবে ২০২২ সাল পর্যন্ত এই উভয় পক্ষের টাকা দেওয়ার সিদ্ধান্ত নিল কেন্দ্র সরকার।

ওদিকে অসংগঠিত ক্ষেত্রে শ্রমিকদের জন্য বড় ঘোষণা করলেন নির্মলা সীতারামন। তিনি জানান কোন নির্দিষ্ট জেলায় ২৫ হাজারের বেশি শ্রমিক যদি অসংগঠিত ক্ষেত্রে কাজ করে থাকেন তাহলে ,তাদের আর্থিক উন্নতির কথা ভেবে ষোলোটি জনকল্যাণমুখী প্রকল্প চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেক্ষেত্রে এই প্রকল্প গুলির জন্য ধার্য অর্থের পরিমাণ ৬০ হাজার কোটি থেকে বাড়িয়ে ১ লক্ষ কোটি করা হল।প্রসঙ্গত উল্লেখ্য, সরকারি এবং বেসরকারি কর্মসংস্থান গুলির ক্ষেত্রে একটি ভরসাযোগ্য অর্থ-সঞ্চয় বীমা। মাসের মাসিক বেতন থেকে খুব সামান্য পরিমান টাকা কেটে নেওয়ার জন্য তা কর্মীর ওপর বিশেষ কোনো প্রভাব ফেলে না। অথচ চাকরি জীবনের শেষে পিএফের টাকা এক বিপুল পরিমাণ অর্থ হিসেবে সহায়তায় কাজে লাগে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

অবসরপ্রাপ্তদের নয়, নতুনদের চাকরি দেওয়ার সিদ্ধান্ত রাজ্যের । এম ভারত নিউজ

অবসরপ্রাপ্তদের পুনর্নিয়োগ নয়, পরিবর্তে যুব সম্প্রদায়কে সুযোগ করে দেওয়ার সিদ্ধান্ত মমতার। মূলত করোনাকালীন কঠিন পরিস্থিতিতে রাজ্যের চাকরির হাহাকার সম্পর্কে ভালোমতোই ধারণা করতে পেরেছে রাজ্য সরকার। আর এই পরিস্থিতিতে অবসর প্রাপ্তদের পরিবর্তে যুব সম্প্রদায়কে চাকরি দেওয়াই শ্রেয় বলে মনে করছে নবান্ন। রাজ্যের বিভিন্ন সরকারি বিভাগ এবং প্রশাসনিক দপ্তর গুলোতে শূন্যপদ পূরণের […]

Subscribe US Now

error: Content Protected