আফগানিস্তানে উপস্থিত ভারতীয়দের ফেরাতে প্রস্তুত সরকার , মোদি । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 36 Second

শনিবার সন্ধ্যায় জালিয়ানওয়ালাবাগে এক উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি উপস্থিত হয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বৈঠকে উপস্থিত হয়ে ভাষণ দেওয়ার সময় এদিন তিনি জানান সরকার সবসময় আফগানিস্থান তথা ভারতের বাইরে থাকা সমস্ত ভারতীয়দের সর্বদা দেশে ফিরিয়ে আনতে প্রস্তুত। প্রসঙ্গত উল্লেখ্য , গত ১৫ আগস্ট আফগানিস্তান দখল করেছে তালিবানরা । আর তারপর থেকেই দেশজুড়ে চালাচ্ছে নিজেদের স্বায়ত্তশাসন। যাচ্ছে বর্তমানে সে দেশে উপস্থিত আছে মার্কিন সেনা। উদ্ধার কাজের জন্য আগামী ৩১ আগস্ট পর্যন্ত সে দেশে থাকতে পারবে তাঁরা। ১৫ আগস্টে আফগানিস্তানে ঘটে যাওয়া ঘটনা সমস্ত ভারতবাসী তথ্য সারা বিশ্বের কাছে একটি বিভীষিকার মত।

এমনিতেই প্রধানমন্ত্রী ঘোষণা করেছিলেন ১৪ আগস্ট ভারতে পালিত হবে ‘বিভীষিকা দিবস’। জালিয়ানওয়ালাবাগ স্মারক কমপ্লেক্সটির সংস্কার করেছে মোদী সরকার। শনিবার, ২৮ অগাস্ট এই সংস্কারকৃত কমপ্লেক্সটি জাতির উদ্দেশ্যে উৎসর্গ করলেন প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী। ১৯১৯ সালের সেই বুলেটের দাগ এখনও মিলিয়ে যায়নি। তবে, সংস্কারের অভাবে, এতদিন অবহেলাতেই পড়েছিল এই ঐতিহাসিক স্থান – জালিয়ানওয়ালাবাগ। যে নির্মম হত্যাকাণ্ডের প্রতিবাদে ব্রিটিশ সরকারের দেওয়া নাইটহুড ত্যাগ করেছিলেন রবিন্দ্রনাথ ঠাকুর। সেই হত্যাকাণ্ডের রক্তাক্ত ইতিহাসকে নতুন প্রজন্মের সামনে প্রযুক্তির মাধ্যমে সাজিয়ে তোলা হয়েছে। ২৮ অগাস্টই সামনে আসবে নব কলেবরের জালিয়ানওয়ালাবাগ। জালিয়ানওয়ালাবাগ কমপ্লেক্সেই সেই অন্ধকারময় দিনের ঘটনা মূর্ত করে তোলার ব্যবস্থাও করা হয়েছে। এর জন্য একটি লাইট অ্যান্ড সাউন্ড শো স্থাপন করা হয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

সোনা অধরা থাকলেও, টোকিও প্যারা অলিম্পিকে রূপো জয় ভাবিনার । এম ভারত নিউজ

টোকিও প্যারা অলিম্পিকে সোনা অধরা থাকলেও প্যারা অলিম্পিকে সর্বপ্রথম রৌপ্যপদক ঘরে নিয়ে এলেন ভাবিনা প্যাটেল। টেবিল টেনিসে একক মহিলা প্রতিযোগিতায় ফাইনালে পৌঁছেছিলেন ভারতীয় এই প্যাডলার। চিনের ইং ঝুঁ- এর বিপরীতে ফাইনালে নামেন তিনি। দুর্দান্ত এই খেলোয়াড়ের সামনে টিকে থাকার জন্য যথেষ্ট লড়াই করতে হয়েছিল ভাবিনাকে। প্রসঙ্গত উল্লেখ্য এই প্রথম প্যারা […]
sports_1200

Subscribe US Now

error: Content Protected