চলছে রমজান, এদিকে মসজিদ পরিণত হল কোভিড হাসপাতালে । এম ভারত নিউজ

user
0 0
Read Time:3 Minute, 41 Second

বৈচিত্রের মধ্যে ঐক্যের দেশ ভারতবর্ষে, আজও অন্ধধর্মালম্বী মানুষদের মাঝেও কিছুটা হলেও মানবিকতার জায়গা বর্তমান। সেই প্রমাণ দিলেন ভাদোদারার এক মসজিদের কর্তৃপক্ষ। চলছে রমজান, এক কথায় বলতে গেলে মানবকল্যাণের এক প্রকৃত মাস হিসেবে গণ্য করা যেতে পারে । বর্তমানে দেশের এই অতিমারির রুখতেই নিজেদের উপাসনা গৃহকে একটি কোভিদ হাসপাতালে রূপান্তরিত করতে দেখা গেল এই মসজিদ কর্তৃপক্ষকে।জানা গিয়েছে ওই মসজিদটি রয়েছে ভাদোদরা’র জাহাঙ্গীরপুরায় । মসজিদ কমিটি উপাসনার স্থানকে ৫০ বেডের হাসপাতালে পরিণত করেছে। মসজিদ কর্তৃপক্ষ জানিয়েছে, ‘’হাসপাতালে শয্যা নেই। অক্সিজেন মিলছে না। পরিস্থিতি খুব খারাপ। তাই আমরা আমাদের মসজিদকে হাসপাতালে পরিণত করার সিদ্ধান্ত নিয়েছি।’’ বর্তমানে দেশের অধিকাংশ কোভিড আক্রান্ত রোগীদের মৃত্যু হচ্ছে হাসপাতালের বেড না পাওয়া এবং অক্সিজেনের ঘাটতির কারণে। ঠিক সেই কারণেই এমন সিদ্ধান্ত নিতে বাধ্য হলেন তাঁরা। পাশাপাশি মানব কল্যাণের কাজে লাগতে পেরে খুশি প্রত্যেকেই।

প্রসঙ্গত উল্লেখ্য কিছুদিন আগে থেকেই নেট মাধ্যমে আরও একটি ভিডিও ঘোরাঘুরি করছে। হিন্দু একটি মন্দিরের কোরেন্টাইন সেন্টারে পরিণত হওয়ার ভিডিও ভাইরাল হয়েছে ইতিমধ্যেই। সেখানে মন্দিরের পূজারীরাই কোভিড আক্রান্ত রোগীদের সেবায় নিজেদেরকে নিমজ্জিত করেছেন। এই প্রসঙ্গে একটা কথা না বলে পারা যাচ্ছে না, “জীবে প্রেম করে যেইজন সেইজন সেবিছে ঈশ্বর”। আজ এই উক্তির যথার্থ বাস্তবায়ন হচ্ছে ভারতের এই বিচিত্র ভূমিতে। সমস্ত ধর্মালম্বী মানুষেরা নিজেদের ধর্মের ভেদাভেদ ভুলে আক্রান্ত মানুষদের পাশে এসে দাঁড়িয়েছেন। দূরত্ব বজায় রেখে ক্রমাগত সেবা করে চলেছেন, এর থেকে বড় মানব কল্যাণ ঠিক কী হতে পারে জানা নেই। স্বাস্থ্য দপ্তরের পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৫৯ হাজার ১৭০ জন। মৃত্যু হয়েছে ১ হাজার ৭৬১ জনের। এই নিয়ে এখনও পর্যন্ত দেশে ১ কোটি ৫৩ লক্ষ ২১ হাজার ৮৯ জন করোনায় আক্রান্ত হলেন। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ৮০ হাজার ৫৩০ জনে। অ্য়াক্টিভ মামলার সংখ্যা ২০ লক্ষ ৩১ হাজার ৯৯৭। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন ১ লক্ষ ৫৪ হাজার ৭৬১ জন। এখনও পর্যন্ত মোট সুস্থতার সংখ্যা ১ কোটি ৩১ লক্ষ ৮ হাজার ৫৮২।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

বাতিল শিয়ালদহ ডিভিশনের ৫৬টি লোকাল ট্রেন । এম ভারত নিউজ

করোনার দ্বিতীয় ঢেউয়ের শিকার হলেন রেলকর্মীরা, আক্রান্ত প্রায় ৯০ জন রেলকর্মী। বাকি রেল কর্মীদের কথা মাথায় রেখে , আপাতত বাতিল করা হল শিয়ালদা ডিভিশনের ছাপ্পান্নটি লোকাল ট্রেন। তবে রেল মন্ত্রকের তরফ থেকে জানানো হয়েছে যে এই ৫৬ ট্রেন বাতিল হলেও যাত্রী পরিষেবায় সেরকম কোনো ব্যাঘাত ঘটবে না। পাশাপাশি রেল সূত্রে […]

Subscribe US Now

error: Content Protected