আর্থিক অনটনে আত্মঘাতী অবসরপ্রাপ্ত শিক্ষক । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 11 Second

বেশ কয়েকবছর ধরেই একাধিক দাবিতে শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চের সদস্যরা লাগাতার আন্দোলন চালিয়ে যাচ্ছেন। এই পরিস্থিতিতে আর্থিক অনটনের জেরে আত্মহত্যা করলেন অবসরপ্রাপ্ত শিক্ষক। এমনটাই দাবি পরিবারের। পূর্ব মেদিনীপুরের চণ্ডীপুরের চৌখালী এলাকার ঘটনা। চৌখালী হাইস্কুলের ভোকেশনালের চুক্তিভিত্তিক শিক্ষক ছিলেন তপন পট্টনায়েক। ২০০৫ সাল থেকেই শিক্ষকতা করতেন চৌখালী হাইস্কুলে। প্রায় এক মাস আগে চাকরি থেকে অবসর নেন তিনি। এরপরেই আর্থিক অনটনে পড়েন তপনবাবু।

বেতনবৃদ্ধি, সমকাজ সমবেতন, অবসরকারী ভাতা সহ মোট ১৫ দফা দাবি নিয়ে শহিদ মিনারে বঞ্চিত বৃত্তিমূলক বিভাগের শিক্ষক, প্রশিক্ষক, নৈশপ্রহরী এবং কর্মচারীদের যৌথ আন্দোলনের সঙ্গে যুক্ত ছিলেন তপন বাবু। তবে আন্দোলন থেকে বাড়ি ফিরে অভাবের তাড়নায় ১২ তারিখ দুপুরে চৌখালি বাজার সংলগ্ন এলাকায় নিজের হোমিওপ্যাথি চেম্বারে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন তিনি।

প্রসঙ্গত, তপনবাবুর দুই মেয়ে ও এক ছেলে। এক মেয়ের বিয়ে হয়ে গেলও আরেক মেয়ে বিবাহযোগ্য এবং ছেলে দ্বাদশ শ্রেণিতে পড়াশোনা করে। বাড়ির সমস্ত খরচ খরচা বহন না করতে পারায় মানসিক অবসাদে ভুগছিলেন তপনবাবু। এরপরই আত্মহত্যার পথ বেছে নেন তিনি। বুধবার সকালে পূর্ব মেদিনীপুর জেলা সদর হাসপাতালে তাঁকে শেষশ্রদ্ধা জানান প্রাক্তন সহকর্মী ও বৃত্তিমূলক যৌথমঞ্চের সাথে যুক্ত কর্মীরা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

শিশির অধিকারীর চেয়ারে এবার সৌমেন মহাপাত্র । এম ভারত নিউজ

বিধানসভা নির্বাচনের আগে দলের আগাছা পরিষ্কার করতে ব্যস্ত তৃণমূল। অর্থাৎ বিশ্বস্ত লোকেদের নিয়ে ঘর গোছানোর কাজ শুরু করে দিয়েছেন মমতা। শুরুটা আন্দোলনের কেন্দ্রস্থল পূর্ব মেদিনীপুরের জেলাকে দিয়েই করল শাসকদল। শিশির অধিকারীকে সরিয়ে এই জেলার নয়া সভাপতি করা হল রাজ্যের পরিবেশ তথা জনস্বাস্থ্য কারিগরী দপ্তরের ভারপ্রাপ্ত মন্ত্রী অধ্যাপক ডঃ সৌমেন কুমার […]

Subscribe US Now

error: Content Protected