গুজরাটে বিজেপির প্রার্থী তালিকায় চমক, জানুন বিস্তারিত । এম ভারত নিউজ

admin

প্রার্থী তালিকা থেকে নাম বাদ পড়েছে গুজরাটের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিজয়ী রুপানি ও প্রাক্তন উপমুখ্যমন্ত্রী নীতিন প্যাটেলের।

0 0
Read Time:2 Minute, 57 Second

আগামী ১৭ই ডিসেম্বর ও ৫ই ডিসেম্বর গুজরাটে ভোটের দিনক্ষণ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। রাজনৈতিক বিশ্লেষকদের মতে কংগ্রেস ও আম আদমি পার্টির লড়াইয়ে গুজরাটে বিজেপির জয় প্রায় নিশ্চিত। তাছাড়াও বিজেপির শক্ত ঘাঁটি হলো গুজরাট। তাই গুজরাটে ভেবেচিন্তে বিজেপি প্রার্থী তালিকা প্রকাশ করবে সেটা এক প্রকার নিশ্চিত ছিলই। তাই বুধবার দিল্লির বিজেপির সদর দপ্তরে বৈঠকে বসেছিল বিজেপির সংসদীয় নির্বাচন কমিটি। বৈঠকে ছিলেন প্রধামন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা-সহ কমিটির সদস্যরা।

বৈঠকের পর বৃহস্পতিবার গুজরাটের ১৮২ টা আসনের মধ্যে ১৬০ টি আসনের প্রার্থী নাম ঘোষণা করে বিজেপি। প্রার্থীদের নাম ঘোষণার পরই দেখা যায় বয়স জনিত কারণে প্রার্থী তালিকা থেকে নাম বাদ পড়েছে গুজরাটের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিজয়ী রুপানি ও প্রাক্তন উপমুখ্যমন্ত্রী নীতিন প্যাটেলের। অন্যদিকে বিজেপির গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেলকে প্রার্থী করা হয়েছে নিজ কেন্দ্র ঘাটলোডিয়াতে। বিজেপির প্রার্থী তালিকায় সব থেকে বড় চমক হল জামনগর বিধানসভা কেন্দ্র থেকে প্রার্থী করা হয়েছে রবীন্দ্র জাদেজার স্ত্রী রিভাবা জাদেজাকে। অন্যদিকে বিজেপির প্রার্থী তালিকায় নাম রয়েছে একসময়ের বিজেপির বিরোধী নেতা হার্দিক প্যাটেলের। তবে রাজনৈতিক মহলের নজর ছিল মোরবি সেতু দুর্ঘটনার পর ওই কেন্দ্র থেকে বিজেপি কাকে প্রার্থী করে।

২০১৭ সালে ওই কেন্দ্রে কংগ্রেস ভোটে জিতলেও ওই কেন্দ্রে বিজেপির পরাজিত প্রার্থী ছিলেন কান্তিলাল শিবলাল অমর্ত্যক, এবারও তাঁকেই প্রার্থী করেছে বিজেপি। ২০১৭ সালে বিজেপি ১৮২ টি আসনের মধ্যে ৯৯ টি আসন জেতে। এখন দেখার এবারে বিজেপি শেষমেষ কত আসনে জয়লাভ করে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

প্রশাসনিক বৈঠকে মমতা, অস্ত্র নিয়ে কটাক্ষ বিরোধীদের । এম ভারত নিউজ

রানাঘাটের নাকা চেকিং বাড়ানো এবং আশপাশ থেকে অবিলম্বে অস্ত্রসস্ত্র-এর অবাধ আমদানি বন্ধ করার কড়া নির্দেশ দিয়েছেন তিনি।

Subscribe US Now

error: Content Protected