দীর্ঘ ২৭ বছরের যাত্রা শেষ করে অবসর নিলেন আমাজনের কর্ণধার । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 50 Second

শেষ পর্যন্ত আমাজনের দায়িত্ব থেকে মুক্তি নিলেন আমাজনের কর্ণধার ! গতকালই এই পদ থেকে অবসর নিলেন জেফ বেজোস। বিশ্বের ধনীতম ব্যক্তিদের তালিকায় শীর্ষে স্থান করে নেওয়া জেফ বেজোস এখন নিজের জীবনে বিশ্রামের খোঁজ নিতে মহাকাশ যাত্রার প্রস্তুতি নিচ্ছেন। পৃথিবীর ধনীতম ব্যক্তিদের মধ্যে অন্যতম হয়েও পৃথিবীর বহু মানুষের অপ্রিয় পাত্র তিনি। তাই জীবনে একটু প্রকৃত শান্তির খোঁজে এবার মহাকাশে অ্যাডভেঞ্চারে যাচ্ছেন তিনি। মাত্র পাঁচ বছর বয়সে দেখা স্বপ্ন পূরণ করতে চলেছেন তিনি।

দীর্ঘ ২৭ বছরে এই দায়িত্ব সামলালেন তিনি। তবে কোম্পানির সিইও পদ থেকে অবসর নিলেও , এক্সিকিউটিভ চেয়ারম্যান পদে এখনও পর্যন্ত বহাল তবিয়তে থাকবেন তিনি। জানা যাচ্ছে এই কোম্পানির শেয়ার হোল্ডারদের মধ্যে সবথেকে বড় অংকের শেয়ার তাঁর নামে। সম্প্রতি কিছুদিন আগেই নিজের মহাকাশযাত্রার কথা ঘোষণা করেছিলেন তিনি। জানা যাচ্ছে চলতি মাসের ২০ তারিখে মহাকাশযাত্রা করবেন জেফ বেজোস। সঙ্গে থাকবেন তাঁর ভাই মার্ক। প্রসঙ্গত উল্লেখ্, ব্লু অরিজিনের নয়া আবিষ্কার শেপার্ড স্পেস ক্যাপসুলে চেপে যাত্রা করতে চলেছেন তিনি।

১৯৯৪ সালের ৫ ই জুলাই সর্বপ্রথম একটি গ্যারেজে অনলাইন বইয়ের দোকান দিয়ে সূচনা হয়েছিল আমাজনের। তারপর থেকে একটু একটু করে পরিসর বাড়িয়ে বিশ্বের অন্যতম বড় সংস্থা হয়ে ওঠে আমাজন । আজ বিশ্বব্যাপি প্রায় প্রতিটি দেশই আমাজনের সুবিধার অন্তর্ভুক্ত হয়েছে। তবে এবার এই বড়োসড়ো দায়িত্ব কাঁধ থেকে ঝেড়ে ফেলে দিয়ে নিজের জীবনের শান্তির খোঁজে বের হতে চান জেফ বেজোস। ইতিমধ্যেই কোম্পানির সিইও পদে বসলেন আ্যন্ডি জোসি। ১৯৯৭ সালে কোম্পানিতে যোগ দিয়েছিলেন তিনি। এতদিন পর্যন্ত ওয়েব সার্ভিসের দায়িত্ব সামলেছেন তিনি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

করোনা আবহে বাতিল হল পুরীর রথযাত্রা । এম ভারত নিউজ

করোনার আবহে অনুমতি মিলল না পুরীর রথযাত্রায়। গতবারের মত এবারও বাতিল হল পুরীর রথযাত্রা। দর্শনার্থীদের জন্য দুঃসংবাদ নিয়ে এল সুপ্রিম কোর্ট। রথযাত্রা অংশগ্রহণ করতে গেলে দর্শনার্থীদের অপেক্ষা করতে হবে আরও এক বছর। জানা যাচ্ছে প্রতি বছরের মত নিয়ম মেনে পূজা হবে জগন্নাথ মন্দিরে । তবে ভক্ত সমাগমের ক্ষেত্রে অনুমতি দেওয়া […]
news_102

Subscribe US Now

error: Content Protected