আজই রাজ্যে আসছে করোনা ভ্যাকসিন । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 29 Second

রাজ্যবাসীর মুখে ফুটবে হাসি, ইতিমধ্যে চলে রাজ্যে আসছে কোরোনা ভ্যাকসিন। সেই ভ্যাকসিনকে স্টোর করা হবে বাগবাজারের স্বাস্থ্য দপ্তরের স্টোরে । ২ জানুয়ারি থেকে দেশের ৩৩ টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে শুরু হয় টিকার মহড়া তথা ড্রাইরান। বাংলার ৬৯ টি এলাকাকে নির্বাচিত করা হয়েছে যেখানে আজ থেকে শুরু হবে টিকার মহড়া।

রাজ্য স্বাস্থ্য ভবন এর তরফ থেকে জানানো হয়েছিল আজি রাজ্যে চলে আসবে ৬ লক্ষ্য করোনার টিকা। পূর্বে জানা গিয়েছিল ,প্রথম সারির করোনার টিকা পাবেন ডাক্তার
এবং সরকারি স্বাস্থ্যকর্মীরা। আজই রাজ্যের প্রতিটি জেলায় তিনটি করে ধাপে করোনার টিকা চলবে বলে জানা গেছে।

৭৩৬ টি জেলায় টিকার মহড়া শুরু হবে । উত্তরপ্রদেশ, হরিয়ানা ,অরুণাচল প্রদেশ , প্রভৃতি রাজ্যে ইতিমধ্যেই দুই পর্বে হয়ে গিয়েছে তাই সেখানে আর কোনো রকম ড্রাই রান প্রক্রিয়া হবে না বলেই জানা গেছে। ডক্টর হর্ষবর্ধনের নেতৃত্বে চলবে এই ড্রাইরান প্রক্রিয়া।

রাজ্যে কোভিশিল্ড নাকি কোভ্যাকসিন কোন ধরনের টিকা আসবে তা নিয়ে রয়ে গেছে ধোঁয়াশা। টিকাকরণের প্রক্রিয়াটির সমস্ত নথি সংগ্রহ করা হবে কোউইন অ্যাপের মাধ্যমে। টিকার যারা অগ্রাধিকার পাবেন তাদেরকে অনুরোধ জানানো হচ্ছে তাদের সমস্ত আইডি প্রুফ নির্দিষ্ট অ্যাপে জমা দেওয়ার জন্য। মোট ১২ টি ভাষায় কাজ করবে এই অ্যাপ। আধার কার্ড এসেছে আইডেন্টি প্রুফ হিসাবে কাজ করবে। যে সকল ব্যক্তি টিকা নিতে আসবেন তাদের প্রত্যেককে আধার কার্ড সঙ্গে নিয়ে আসবার জন্য বলা হয়েছে । অনিয়মের জন্য প্রধানত এই ব্যবস্থা করা হয়েছে বলে জানা যাচ্ছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিক বিক্ষোভ হলদিয়ায় । এম ভারত নিউজ

বেতন বৃদ্ধি ও স্থায়ীকরণের দাবিতে বিক্ষোভ দেখাল শ্রমিকরা। শুক্রবার সকালে হলদিয়া ব্যাটারি ফ্যাক্টরি সামনে বিক্ষোভ দেখায় তারা। শ্রমিকদের দাবি, স্থায়ীকরণের পাশাপাশিবেতন বৃদ্ধি করতে হবে। এছাড়াও একাধিক দাবিতে এদিন সরব হয় তারা। এদিকে, ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে যায় হলদিয়া থানার পুলিশ। অবশেষে পুলিশি আশ্বাসে অবরোধ তুলে নেয় তারা। তবে শ্রমিকদের হুঁশিয়ারি […]

Subscribe US Now

error: Content Protected