নয়া ৯ বিচারপতি পেল দেশের শীর্ষ আদালত । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 27 Second

দেশের শীর্ষ আদালতে নিযুক্ত হলেন নয়া ৯ বিচারপতি। জানা যাচ্ছে, তাঁদের মধ্যে তিনজন মহিলা বিচারপতি রয়েছেন। ইতিমধ্যেই তাঁদের নিয়োগ পত্রে স্বাক্ষর করেছেন দেশের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ।ওদিকে এবিষয়ে আর কিছুদিনের মধ্যেই আনুষ্ঠানিকভাবে একটি বিজ্ঞপ্তি জারি করা হতে চলেছে। শীর্ষ আদালতের নতুন বিচারপতিদের মধ্যে আছেন বিচারপতি বিভি নাগরথনা। জানা যাচ্ছে, আগামী ২০২৭ সালের ভারতের প্রথম প্রধান মহিলা বিচারপতি হিসেবে নিযুক্ত হতে পারেন তিনি। তিনি ছাড়াও সুপ্রিম কোর্টের বিচারপতি পদে নিযুক্ত হয়েছেন, বিচারপতি বেলা এম ত্রিবেদী, বিচারপতি হেমা কোহলি, বিচারপতি সিটি রভিকুমার, বিচারপতি এমএম সুন্দরেশ, এবং সিনিয়র অ্যাডভোকেট এবং প্রাক্তন অতিরিক্ত সলিসিটর জেনারেল পি এস নরসিংহ। এছাড়াও নিযুক্ত করা হয়েছে অভয় শ্রীনিবাস ওকা, বিক্রম নাথ এবং জিতেন্দ্র কুমার মহেশ্বরীকেও।

সঙ্গত উল্লেখ্য, কিছুদিন আগে প্রধানমন্ত্রীর কার্যালয়ের তরফ থেকে এই ৯ জন বিচারপতির তালিকা ঘোষণা করা হয়েছিল। প্রধান বিচারপতি এনভি রমনার নেতৃত্বে সুপ্রিম কোর্ট কলেজিয়ামের সুপারিশকৃত বিচারপতি ছিলেন এই ৯ জন। প্রসঙ্গত উল্লেখ্য, রাষ্ট্রপতি দপ্তরের তরফ থেকে পরোয়ানা জারি করার আগে, তাঁদের প্রথাগত চিকিৎসা সংক্রান্ত পরীক্ষা সম্পন্ন করার বিষয়ে পরামর্শ দেওয়া হয়েছিল। শুধু তাই নয় ভারতীয় বিচারব্যবস্থার ইতিহাসে এই প্রথম বিপুল সংখ্যায় বিচারপতিদের নিযুক্ত করা হল। পাশাপাশি এই প্রথম কেউ বারকাউন্সিল থেকে সরাসরি সিজিআই পদে নিযুক্ত হলেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

BIG BREAKING : মা হলেন নুসরত জাহান, জন্ম দিলেন ফুটফুটে পুত্রসন্তানের । এম ভারত নিউজ

সমস্ত অপেক্ষার অবসান ঘটিয়ে, অবশেষে সুখবর নিয়ে এলেন অভিনেত্রী নুসরত জাহান। কিছুক্ষণ আগেই মা হয়েছেন তিনি। পার্ক স্ট্রিটের একটি বেসরকারি হাসপাতালে আজ পুত্রসন্তানের জন্ম দিয়েছেন বিখ্যাত এই অভিনেত্রী তথা সাংসদ। কিছুক্ষণ আগেই তাঁকে সি-সেকশনের জন্য নিয়ে যাওয়া হয় ওটিতে। সেই সময়েই পাশে ছিলেন বিশেষ বন্ধু যস। সূত্র মারফত জানা যাচ্ছে,বুধবার […]

Subscribe US Now

error: Content Protected