কেন্দ্রের নয়া উদ্যোগ নিয়ে বড় ঘোষণা অর্থমন্ত্রীর । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 8 Second

সরকারি কোনো সম্পত্তি বিক্রি করছে না ভারত । এমনটাই ঘোষণা করলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। জানা যাচ্ছে, সরকারি প্রকল্পগুলিকে কাজে লাগিয়েই ফের অর্থনৈতিকভাবে উন্নতি সাধনের চেষ্টা করছে কেন্দ্রীয় সরকার। প্রসঙ্গত উল্লেখ্য, আজই ৬ লক্ষ কোটি টাকার বিশেষ উদ্যোগ হিসেবে ‘ন্যাশনাল মনিটাইজেশন পাইপলাইন’ প্রকল্প চালু করার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র সরকার। মূলত ব্যবহার করা হয় না এমন সকল সরকারি সম্পত্তি গুলিকে পুনরায় ব্যবহার করার বিষয়ে নজর দেওয়া হবে, এই প্রকল্পের মাধ্যমে। আগামী চার বছরের জন্য এই প্রকল্প হাতে নিল কেন্দ্রীয় সরকার।

সেক্ষেত্রে আগামী চার বছর পর্যন্ত কোনও সরকারি সম্পত্তি বিক্রির বিষয়ে কোনও সিদ্ধান্ত নেবে না কেন্দ্র ,এমনটাই জানালেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। জানা যাচ্ছে রেল, রাস্তা, বিদ্যুৎ সহ প্রায় সমস্ত সেক্টর গুলিতেই ৬ লক্ষ কোটি টাকা বিনিয়োগ, করল কেন্দ্র সরকার। জানা যাচ্ছে আগামী দিনে এই ক্ষেত্রে সরকারি বিনিয়োগের পাশাপাশি বেসরকারি বিনিয়োগ সংস্থাগুলিকেও আহ্বান জানাবে কেন্দ্র। তবে সেক্ষেত্রে মালিকানা থাকবে কেন্দ্র সরকারের হাতেই । জানা যাচ্ছে, এই সমস্ত অংশগুলি থেকে যে অর্থ উৎপন্ন হতে চলেছে, তা পুনরায় রাস্তা এবং অন্যান্য প্রকল্প নির্মাণের ক্ষেত্রে ব্যবহার করা হবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

সরানো হল টিকাকরণের স্লট টাইমিং নীতি । এম এম ভারত নিউজ

নয়া বদল ভ্যাকসিন নীতিতে। জানা যাচ্ছে, ইতিমধ্যেই সরানো হল টিকাকরণের স্লট টাইমিং নীতি। আগামীকাল থেকে টিকার ভিন্ন ডোজের জন্য কোন আলাদা সময় নয় যে কোন সময় গেলে মিলবে ঠিক যে কোন ডোজ। প্রসঙ্গত উল্লেখ্য, গত কয়েক দিন ধরে মানা হচ্ছিল স্লট টাইমিং নীতি। তবে আজ থেকে এই স্লট টাইমিং সরিয়ে […]
kolkata_945

Subscribe US Now

error: Content Protected