ভারতছাড়ো আন্দোলনের সাংগঠনিক দিবস পালনে সৌমেন মহাপাত্র । এম ভারত নিউজ

user
1 0
Read Time:2 Minute, 31 Second

নিজস্ব সংবাদদাতা, পূর্ব মেদিনীপুর:


ভারতের স্বাধীনতার ইতিহাসে অত্যন্ত তাৎপর্যপূর্ণ ভারতছাড়ো আন্দোলনের সাংগঠনিক দিবস উপলক্ষে আজ পূর্ব মেদিনীপুরের নিমতৌড়ি স্মৃতিসৌধে শ্রদ্ধার্ঘ্য জ্ঞাপন করলেন মন্ত্রী সৌমেন মহাপাত্র। ১৯৪২ খ্রিস্টাব্দে ৯ই আগস্ট অর্থাৎ আজকের দিনে ব্রিটিশ সরকারকে ভারত ছাড়ার দাবি জানাতে এই আন্দোলন সংগঠিত হয়। যারা নেতৃত্ব দিয়েছিলেন মতমা গান্ধী। শুধু তাই নয় এই আন্দোলনে দলে দলে যোগ দিয়েছিলেন দেশের বিভিন্ন প্রান্তের স্বাধীনতা সংগ্রামীরা। আজ পূর্ব মেদিনীপুর জেলার নিমতৌড়ি স্মৃতিসৌধে বীর সৈনিকদের প্রতিকী ছবিতে মাল্যদান এবং পুষ্প অর্পণের মধ্য দিয়ে ভারত ছাড়ো আন্দোলনের ইতিহাসকে স্মরণ করলেন জেলার তৃনমূলের সভাপতি তথা রাজ্যের জল সম্পদ উন্নয়ন মন্ত্রী সৌমেন মহাপাত্র। এছাড়া উপস্থিত ছিলেন অন্যান্য নেতা কর্মীরা, এদিন বক্তব্য রাখতে গিয়ে ভারত ছাড়ো আন্দোলনের বহু ইতিহাস তুলে ধরেন মন্ত্রী সৌমেন মহাপাত্র।

আজকের এই অনুষ্ঠানে একে একে গান্ধীজি থেকে শুরু করে ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর ঋষি অরবিন্দ প্রত্যেকের মূর্তিতে মাল্যদান করেন তিনি। এছাড়াও পূর্ব মেদিনীপুরের সতীশ সামন্ত সুশীল ধরা এবং অজয় মুখোপাধ্যায়কেও স্মরণ করেন তাঁরা। ভারত ছাড়ো আন্দোলনে তাঁদের অবদান অনস্বীকার্য বলেই মনে করেন তিনি। এছাড়াও ব্রিটিশ শাসন থেকে ভারতকে মুক্ত করতে একত্রিতভাবে একযোগে ভারতীয় স্বাধীনতা সংগ্রামীদের এই আত্মত্যাগ চির স্মরণীয় করে রাখতে আজ শ্রদ্ধার্ঘ্য জ্ঞাপন অনুষ্ঠান পালন করলেন তাঁরা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

ঝাড়গ্রামে আদিবাসী নৃত্যে মেতে উঠলেন মমতা বন্দ্যোপাধ্যায় । এম ভারত নিউজ

বিশ্ব আদিবাসী দিবস উপলক্ষে আজ জঙ্গলমহলে পৌছলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এসএসকেএম থেকে সরাসরি ঝাড়গ্রামের উদ্দেশ্যে রওনা দিয়েছিলেন তিনি। ঝাড়গ্রাম পৌঁছে সেখানে মঞ্চে উঠে প্রথমেই আদিবাসী মহিলাদের সঙ্গে আদিবাসী নৃত্যের তালে পা দোলাতে দেখা গেল মমতা বন্দ্যোপাধ্যায়কে। সেখানে পৌঁছানোর মাত্রই আদিবাসী সমাজের তরফ থেকে তাঁকে ঐতিহ্যবাহী শাড়ি দিয়ে সাদর সম্ভাষণ জানান […]
district_685

Subscribe US Now

error: Content Protected