শহীদ করোনা যোদ্ধাদের জন্য সৌধ নির্মানের সিদ্ধান্ত কর্নাটক সরকারের । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 21 Second

করোনাকালে করোনার বিরুদ্ধে লড়াই করতে গিয়ে প্রাণ হারিয়েছেন এমন শহীদ করোনা যোদ্ধাদের সম্মান জানাতে এবার দেশের প্রথম সৌধ নির্মাণ হতে চলেছে কর্নাটকের ব্যাঙ্গালুরুতে। করোনা যোদ্ধাদের প্রতি শ্রদ্ধার্ঘ্য জ্ঞাপন করতেই এই সিদ্ধান্ত নিল কর্ণাটক সরকার। গতকাল এমনই এক ঘোষণা করলেন কর্নাটকের স্বাস্থ্যমন্ত্রী ড: কে সুধাকার। তিনি বলেন, “আমরা আরোগ্য সৌধ প্রাঙ্গণে, করোনা রোগীদের সেবা প্রদানের সময় কোভিডের কারণে যারা প্রাণ দিয়েছিলেন, তাঁদের শ্রদ্ধা জানাতে একটি স্মৃতিসৌধ তৈরি করব। আমি বিশ্বাস করি এটি দেশের প্রথম স্মৃতিসৌধ, ” গতকাল জাতীয় চিকিৎসক দিবস উপলক্ষে এক অনুষ্ঠানে এমনই বক্তব্য রাখলেন তিনি। চিকিৎসক এবং প্যারামেডিকেল স্টাফদের একটি অনন্য উপায়ে সম্মান জানানো হতে পারে। স্বাস্থ্যমন্ত্রী এও জানিয়েছেন ,নয়াদিল্লির ওয়ার মেমোরিয়ালের সম্মান জানানো হবে, যেখানে যে কেউ গিয়ে শ্রদ্ধা জানাতে পারে।

তিনি জানান করোনার দ্বিতীয় ঢেউয়ের জেড়ে প্রায় ৮০০এর বেশি ডাক্তার পৃথিবী ছেড়ে চলে গেছেন। রেখে গেছেন তাঁদের পরিবার এবং সন্তানের দায়িত্ব। এই প্রসঙ্গে তিনি বলেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী চিকিৎসকদের কোভিড যোদ্ধা বলেছিলেন। আমরা কেবল শহীদ তাঁদেরই ডাকি ,যারা যুদ্ধের সময় জাতির জন্য মারা গিয়েছিল। তবে আমরা আজ ঘোষণা করছি যে , কোভিডের কারণে মারা যাওয়া চিকিৎসক এবং প্যারামেডিকরা শহীদ এবং আমরা তাঁদের জন্য একটি স্মৃতিসৌধ তৈরি করব।”

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

জাতিগত বৈষম্যের কারণে ইস্তফা মাদ্রাজ আইআইটির অধ্যাপকের । এম ভারত নিউজ

জাতিগত বৈষম্য নিয়ে এবার সরব হলেন আইআইটি মাদ্রাসের এক অধ্যাপক। ফলস্বরূপ ইস্তফা পত্র জমা দিতে দেখা গেল তাঁকে। গতকালই জাতিগত বৈষম্যের বিষয়টি বিশ্ববিদ্যালয়ের নজরে নিয়ে এসে নিজের ইস্তফা পত্র জমা দেন তিনি। তাঁর দাবি আইআইটি মাদ্রাসে এক কঠিন জাতিগত বৈষম্য বর্তমান। মূলত কিছু প্রভাবশালী ব্যক্তি তাঁদের ক্ষমতার জেরেই এই জাতিগত […]
national_23

Subscribe US Now

error: Content Protected