শুভেন্দুর পক্ষেই রায়, কী বলছে হাইকোর্ট? এম ভারত নিউজ

Mbharatuser

ঘটনার সূত্রপাত, গত বছর ১৩ নভেম্বর। একটি টুইট করেছিলেন শুভেন্দু অধিকারী।

0 0
Read Time:2 Minute, 58 Second

কলকাতা হাইকোর্টে আপাতত স্বস্তি শুভেন্দু অধিকারীর। শুভেন্দু অধিকারীকে পাঠানো রাজ্য শিশু অধিকার সুরক্ষা কমিশনের নোটিসে অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ দিল কলকাতা হাইকোর্ট। স্থগিতাদেশ দিলেন বিচারপতি মৌসুমী ভট্টাচার্য। ৩ সপ্তাহ পর ফের মামলার শুনানি।

ঘটনার সূত্রপাত, গত বছর ১৩ নভেম্বর। একটি টুইট করেছিলেন শুভেন্দু অধিকারী। টুইটের মূল বক্তব্য ছিল, একজনের ছেলের জন্মদিনের পার্টি নিয়ে এলাহি বন্দোবস্ত। শুভেন্দু তাঁর টুইটে লিখেছিলেন, ‘আজ রাতে তাজ বেঙ্গলে গ্র্যান্ড সেলিব্রেশন হচ্ছে। কয়লা ভাইপোর ছেলের জন্মদিনের পার্টিতে নিরাপত্তার কড়াকড়ি। ৫০০-র উপরে পুলিশ কর্মী, বম্ব স্কোয়াড, ডগ স্কোয়াড রয়েছে সেখানে। ডোর ফ্রেম মেটাল ডিটেক্টর, হাতে ধরা মেটাল ডিটেক্টর সবই আছে।’ এই নিয়েই বিতর্ক তৈরি হয়। এ ধরনের মন্তব্যে শিশুর সুরক্ষার অধিকার খর্ব হয় বলে রাজ্য শিশু অধিকার সুরক্ষা কমিশনে অভিযোগ দায়ের হয়।

এদিন শুনানিতে বিচারপতি মৌসুমি ভট্টাচার্য তাঁর পর্যবেক্ষণ জানান, যে ট্যুইটের বিরোধিতা করে শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে মামলা করা হয়েছে, সেখানে ‘কয়লা ভাইপো’র কথা বলা হয়েছে! ইনি কে? তা জানতে চান বিচারপতি। তিনি বলেন, “মামলকারী তো তাঁর ট্যুইটে কারও নাম ব্যবহার করেননি।”

নোটিসে কমিশন জানিয়েছিল, এ ধরনের বক্তব্যে শিশুটির নিরাপত্তা, সুরক্ষার বিষয়টি লঙ্ঘিত হতে পারে। তা ভবিষ্যতের জন্যও ক্ষতিকর হতে পারে বলেও কমিশনের নোটিসে স্পষ্ট করে উল্লেখ করা হয়। এর জন্য শুভেন্দুর কাছে জবাবও তলব করে কমিশন।

আরও পড়ুন

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

ত্রিপুরায় জোরদার প্রচার বিজেপির, ময়দানে নাড্ডা-মিঠুন। এম ভারত নিউজ

শুক্রবার ত্রিপুরার বিজয় সঙ্কল্প সভায় বক্তব্য রাখেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা

You May Like

Subscribe US Now

error: Content Protected