ভুয়ো সাংবাদিক ধরতে এবার তৎপর হাইকোর্ট । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 36 Second

ভুয়াে সাংবাদিক ধরতে এবার তৎপর হল মাদ্রাজ হাইকোর্ট যাচ্ছে । জানা যাচ্ছে, আগামী তিন মাসের মধ্যে তড়িঘড়ি প্রেস কাউন্সিল গঠনের নির্দেশ দেওয়া হয়েছে তামিলনাড়ু সরকারকে। জানা যাচ্ছে এই নির্দেশনামাতে জানানো হয়েছে, আগামী দিনের এই কাউন্সিল গঠনের ক্ষেত্রে সুপ্রিম কোর্ট বা হাই কোর্টের প্রাক্তন বিচারপতি ,অভিজ্ঞ সাংবাদিক এবং পুলিশ কর্তাদের নিয়েই এই কমিটি গঠন করতে হবে। বিচারপতি এন কিরুবাকরণ ও পি ভেলমুরুগণের ডিভিশন বেঞ্চের শুনানি চলাকালীন, তাঁরা বলেন, কঠিন পরিস্থিতিতে রাজ্যের সাধারণ মানুষের বাইরে বেরোনো নিষিদ্ধ হলেও, দামি গাড়ির সামনে প্রেসের স্টিকার লাগিয়ে নির্দ্বিধায় ঘুরে বেড়িয়েছেন কিছু ভুয়ো সাংবাদিকরা। সেক্ষেত্রে এবার এই ভুয়া সাংবাদিকদের চিহ্নিত করার জন্যই এই কাউন্সিল গঠনের নির্দেশ দেওয়া হয়। বেশিরভাগ ক্ষেত্রেই দেখা যায় এই ভুয়ো সাংবাদিকরা কোন অপরাধমূলক কাজের সঙ্গে জড়িত।

জানা যাচ্ছে, এই ব্যক্তিরা নিজেদেরকে অসাধু কাজের সঙ্গে জড়িত থাকার সূত্রে, বহু মানুষকে নকল প্রেস কার্ড করার সুযোগ করে দেন। তথ্য প্রযুক্তি দপ্তর এই বিষয়ে জ্ঞাত থাকলেও বিশেষ কোন প্রতিক্রিয়া দেন না তাঁরা। জানা গেছে আগামী দিনে এই কাউন্সিলের অনুমতি ছাড়া কোন প্রেসক্লাব বা কোনও সাংবাদিক সংগঠনকে স্বীকৃতি দেওয়া হবে না। জানা গেছে আগামী দিনে সংগঠনগুলির ভেতরের সমস্ত কার্যকলাপ নির্ধারণ করবে এই প্রেস কাউন্সিল। পাশাপাশি সাংবাদিকদের যে সমস্ত সুযোগ-সুবিধা, রাজ্য সরকার সরাসরি প্রদান করত, সে বিষয়ে মিডিল ম্যান হিসেবে উপস্থিত থাকবে প্রেস কাউন্সিল।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

ফের জঙ্গি হামলার ইঙ্গিত কাবুল বিমানবন্দরে । এম ভারত নিউজ

কাবুল বিমানবন্দরে ফের জঙ্গি হামলার ইঙ্গিত দিলেন মার্কিন রাষ্ট্রপতি জো বাইডেন। জানানো হচ্ছে আগামী দু’দিনের মধ্যে ফের জঙ্গি হামলা হতে পারে কাবুল বিমানবন্দরে, এমনটাই হুঁশিয়ারি দিলেন মার্কিন রাষ্ট্রপতি। জানা যাচ্ছে, আগামী ২৪ থেকে ৩৬ ঘণ্টার মধ্যেই হতে পারে এই জঙ্গি হামলা। প্রসঙ্গত উল্লেখ্য, কিছুদিন আগেই কাবুলে জঙ্গি হামলার ফলে মৃত্যু […]
abroad_1202

You May Like

Subscribe US Now

error: Content Protected