আজ কৃষক সংগঠনগুলিকে বৈঠকের আমন্ত্রণ কৃষিমন্ত্রীর । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 47 Second

অবশেষে টনক নড়ল কেন্দ্রের। কৃষক সংগঠনগুলিকে আলোচনায় বসার জন্য আমন্ত্রণ জানিয়েছে কেন্দ্রীয় সরকার। মঙ্গলবার বিকেল ৩টেয় দিল্লির বিজ্ঞান ভবনে বৈঠকে বসার আমন্ত্রণ জানিয়েছেন কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমার।কৃষিমন্ত্রী বলেন, “প্রতিবাদ ছেড়ে আলোচনায় বসার জন্য আমরা কৃষকদের অনুরোধ জানাচ্ছি।”

প্রসঙ্গত কয়েকদিন আগে প্রতিবাদস্থল সরিয়ে নেওয়া হলে আন্দোলনরত কৃষকদের সঙ্গে আলোচনায় বসা হবে বলে কেন্দ্রীয় সরকার যে প্রস্তাব দিয়েছিল, সেই প্রস্তাব কৃষকরা খারিজ করে দেওয়ার পর সোমবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমারের সঙ্গে আলোচনায় বসেন। এই নিয়ে গত ২৪ ঘণ্টায় তাঁদের মধ্যে দু’ দফা আলোচনা হয়। আর তারপরই বৈঠকের সিদ্ধান্ত নেওয়া হল। অন্যদিকে, এই মুহূর্তে কৃষক সংগঠনগুলি জানিয়েছে, অমৃতসর অঞ্চলের বহু কৃষক গুরপরবের জন্য থেকে গিয়েছিলেন। এবার তাঁরাও একে একে আসতে শুরু করেছেন। মঙ্গলবারের মধ্যে তাঁরা দিল্লির সীমানায় এসে পৌঁছবেন। সেইসঙ্গে দিল্লি ঢোকার পাঁচটি প্রবেশপথই বন্ধ করে দেওয়ার হুমকি দিয়েছেন প্রতিবাদী কৃষকরা। অর্থাৎ সোনেপত, রোহতক, জয়পুর, গাজিয়াবাদ-হাপুর এবং মথুরা হয়ে দিল্লি ঢোকার পাঁচ প্রবেশপথ বন্ধের হুঁশিয়ারি দিয়েছেন তাঁরা।

প্রতিবাদী কৃষক নেতাদের দাবি, প্রায় ৩ লক্ষ কৃষক এই প্রতিবাদ মিছিলে সামিল হয়েছেন। পাশাপাশি ৫০০ কৃষক সংগঠনের সমর্থন রয়েছে। দিল্লির বুরারি ময়দানে যে সব কৃষক অবস্থান করছেন, তাঁরা সরকার ও কৃষি আইনের বিরুদ্ধে স্লোগান দিতে দিতে এদিন ‘রোষ মিছিল’ করেন। এসবের মাঝে রবিবার মৃত্যু হয় এক প্রতিবাদী কৃষকের। এই নিয়ে দু’ জন আন্দোলনকারীর মৃত্যু হল। জানা গিয়েছে প্রচন্ড ঠান্ডার কারণেই অসুস্থ হয়ে মৃত্যু হয় ওই কৃষকের।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

টিকা নিয়ে সুখবর দিল মর্ডানা । এম ভারত নিউজ

শীতে বাড়তে পারে সংক্রমণ। এমনই আশঙ্কা চিকিৎসকদের। এরই মাঝে সুখবর দিল ওষুধ প্রস্তুতকারী সংস্থা মডার্না। তাদের দাবি, ঝুঁকিপূর্ণ রোগীর ক্ষেত্রে তাদের তৈরি টিকা ১০০ শতাংশ কার্যকার। পাশাপাশি ডিসেম্বরের মধ্যেই করোনাভাইরাসের দুই কোটি ডোজ টিকা তৈরি আশ্বাস দিয়েছে মর্ডানা। করোনার এই টিকা এক মাস অন্তর দুবার দিতে হবে। মডার্নার প্রধান নির্বাহী […]

Subscribe US Now

error: Content Protected