জাপানে ভয়ঙ্কর ভূমিধসে মৃত ২ , চাঞ্চল্য সৃষ্টি হয়েছে আটমি শহরে । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 0 Second

আটমি শহরের জনপ্রিয় রিসর্টে ভূমিধসের কবলে পড়ে নিহত ২ ও ২০ জন নিখোঁজ। এরপরেই মধ্য জাপানে চলছে এক বিশাল উদ্ধার অভিযান ।একদিন আগে শহর জুড়ে কালো কাদা মাটির ধসের পরে রবিবার ভোরে কয়েক শতাধিক উদ্ধারকর্তা বেঁচে থাকা মানুষদের জন্য তল্লাসি শুরু করেছিলেন। প্রচুর বৃষ্টিপাতের ফলে ঘটে এই ভয়ঙ্কর ধস ও ভেসে গেছে বেশ কয়েকটি বাড়ি। জুলাইয়ের প্রথম তিন দিনেই আটমিতে এত প্রবল বৃষ্টিপাত হয় যা সাধারণত সেখানে পুরো মাসে দেখতে পাওয়া যায়।শনিবার সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা ভিডিওতে দেখা গেছে শিজুওকার প্রদেশ কাদা মাটির নিচে ডুবে যাচ্ছিল ও সেটাই আটমি শহরে আঁছড়ে পড়ে।


এক বাসিন্দা বলেন যে তিনি একটি “ভয়াবহ শব্দ” শুনতে পেয়ে তিনি পালিয়ে যান এবং এই ভূমিধস পথের সমস্ত কিছুকে ধ্বংস করতে করতে এগিয়ে যায়। স্থানীয় এক কর্মকর্তা এএফপি সংবাদ সংস্থাকে বলেছেন, “আমরা খুব সতর্কতার সাথে অভিযান পরিচালনা করছি ও যত দ্রুত সম্ভব বেঁচে যাওয়া মানুষদের অনুসন্ধানের জন্য যথাসাধ্য চেষ্টা করছি,” প্রশান্ত মহাসাগরীয় উপকূলরেখায় ভারী বৃষ্টিপাতের ফলে সৃষ্ট এই বিপর্যয়ের বৃহত্তর জরুরি অবস্থার প্রতিক্রিয়ায় প্রধানমন্ত্রী ইয়োশিহিদ সুগা একটি টাস্কফোর্স একত্রিত করেছেন। এলাকার মানুষকেও সজাগ থাকতে বলেছেন তিনি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

ইউক্রেনে নারী সৈন্যরা বুটের বদলে পরবে হিল, জল্পনা তুঙ্গে । এম ভারত নিউজ

ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রকের পরিকল্পনা অনুযায়ী মহিলা সৈন্যরা সামনের মাসের কুচকাওয়াজে সেনাবাহিনীর বুটের পরিবর্তে উঁচু হিল পড়েই যাত্রা করবে। এই নিয়ে জল্পনার ঢেউ উঠেছে ইউক্রেনের রাজনৈতিক মহলে। সংসদের বিরোধী সদস্য ইরনা গেরাশ্চেনকো বলেছেন যে এটা সাম্য নয় বরং বিভাজন। ইউক্রেনের অনেকে এই পরিকল্পনায় অবাক, এক আইন প্রণেতাদল প্রতিরক্ষামন্ত্রী অ্যান্ড্রি তারানকে ক্ষমা […]
news_56

Subscribe US Now

error: Content Protected