করোনা পরিস্থিতিতে ভারতের পাশে দাঁড়ালো গুগুল। সাহায্যের হাত বাড়ালো মাইক্রোসফটও। এম ভারত নিউজ

admin
0 0
Read Time:3 Minute, 3 Second

করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় বেসামাল গোটা দেশ। এই পরিস্থিতিতে ভারতে পাশে থাকার বার্তা দিলেন গুগুলের সুন্দর পিচাই এবং মাইক্রোসফট এর সিইও সত্য নাদেলা। ভারতের পাশে দাঁড়ানোর জন্য ইউনিসেফ এবং গিভ ইন্ডিয়া এর মাধ্যমে ভারতকে প্রায় ১৩৫ কোটি টাকার অর্থ সাহায্য করছে গুগুল। এদিন টুইটারে এই অর্থ সাহায্যের কথা ঘোষণা করেন সুন্দর পিচাই। টুইটারে উদ্বেগ প্রকাশ করে তিনি জানান “ভারতে ক্রমাগত বেড়ে ওঠা কোভিড পরিস্থিতি দেখে আমি বিধ্বস্ত।”
ভারতে করোনা পরিস্থিতি নিয়ে আশঙ্কা প্রকাশ করেন মাইক্রোসফটের সিইও সত্য নাদেলাও। এই পরিস্থিতিতে বিভিন্নভাবে সাহায্য করার বার্তা দেন তিনি । দেশের বিভিন্ন প্রান্তে অক্সিজেন সঙ্কট চরমে । এই পরিস্থিতিতে অক্সিজেন কনসেনস্টেশন ডিভাইস কিনে তাঁর সংস্থা ভারতকে সাহায্য করবে বলে জানিয়েছেন মাইক্রোসফটের সিইও।  


মাইক্রোসফটের সিইও সত্য নাদেলা টুইট করে বলেন,”ভারতের কোভিড পরিস্থিতি হদয় বিদারক। ভারতকে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার জন্য মার্কিন যুক্তরাষ্ট্রের সরকারকে আমার ধন্যবাদ। এই বিপর্যয়ে সমস্ত রকমের সহযোগিতা করবে মাইক্রোসফট। একই সঙ্গে ভারতকে অক্সিজেন কনসেনট্রেশন যন্ত্র কেনায় সহযোগিতা করা হবে। “প্রসঙ্গত, মত পাল্টে করোনা সঙ্কটে ভারতের পাশে দাঁড়ানোর আশ্বাস দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস। ভারতকে টিকা তৈরির কাঁচামাল রফতানি অব্যাহত রাখা হবে বলা জানানো হয়। সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে ইউরোপিয়ান ইউনিয়ন, ব্রিটেন, আমেরিকা যুক্তরাষ্ট্র ও জার্মানিও।

প্রসঙ্গত, রবিবার দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৩ লক্ষ ৪৯ হাজার ৬৯১। শনিবার দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৩ লক্ষ ৪৬ হাজার ৭৮৬ জন। ভারতে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ১ লক্ষ ৯৫ হাজার ১২৩ জনের।  মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৭৩ লক্ষ ১৩ হাজার ১৬৩।  

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

সপ্তম দফা নির্বাচনে বেলা ৩:৪৫ পর্যন্ত কত শতাংশ ভোট পড়েছে জেনে নিন । এম ভারত নিউজ

সপ্তম দফায় রাজ্যে চলছে নির্বাচন। এদিন বেলা ৩:৪৫ পর্যন্ত গড়ে ভোটদানের হার ৬৭.২৭ শতাংশ। আজ সকাল থেকেই ভোটগ্রহণ শুরু হয়ে গেছে রাজ্যের পাঁচ জেলার। ৩৪ টি বিধানসভা আসনে ভোট গ্রহণ চলছে। কলকাতাতে ভোটগ্রহণ হচ্ছে চার আসনে, কলকাতা বন্দর, ভবানীপুর, রাসবিহারী, বালিগঞ্জ।মুর্শিদাবাদে ভোটগ্রহণ চলছে ৯ টি আসনে ফরাক্কা, সুতি, রঘুনাথগঞ্জ, সাগরদিঘি, […]

Subscribe US Now

error: Content Protected