কেন্দ্র টাকা না দিলে আবাসের বাড়ি বানাবে রাজ্যই, আবারও ঘোষণা মমতার। এম ভারত নিউজ

admin

ঘোষণা মত ইতিমধ্যে জেলায় জেলায় শিবির করে উপভোক্তাদের সেই টাকা….

0 0
Read Time:2 Minute, 39 Second

১০০ দিনের কাজের টাকা প্রসঙ্গে কেন্দ্রীয় বঞ্চনা নিয়ে একাধিকবার সরব হতে দেখা গিয়েছিল বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। রাজ্যের বকেয়া মেটাতে সময় বেঁধে দিয়েছিলেন তিনি। তারপরও রাজ্যের বকেয়া পরিশোধ করেনি কেন্দ্রের সরকার। এই অবস্থায় রাজ্যই ১০০ দিনের কাজের টাকা দেবে বলে ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। তাঁর ঘোষণা মত ইতিমধ্যে জেলায় জেলায় শিবির করে উপভোক্তাদের সেই টাকা দেওয়ার কাজও শুরু হয়েছে। এদিকে আবাস যোজনার বকেয়া টাকাও আটকে রেখেছে কেন্দ্র বলে দাবি মুখ্যমন্ত্রীর।

মঙ্গলবার পুরুলিয়ার সভা থেকে কেন্দ্রের বিজেপি সরকারকে কড়া বার্তা দিলেন মুখ্যমন্ত্রী। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘১ এপ্রিলের মধ্যে কেন্দ্র টাকা না দিলে আবাস যোজনার ১১ লক্ষ বাড়ি বানিয়ে দেবে রাজ্যই।’ রাজ্যের বকেয়া মেটাতে কেন্দ্রকে সময়সীমা বেঁধে দিয়ে মুখ্যমন্ত্রী বলেন, ‘পয়লা এপ্রিলের মধ্যে যদি কেন্দ্রীয় সরকার টাকা না ছাড়ে, প্রথম ফেজে যে ১১ লাখ বাড়ি আছে তালিকায়, যাঁরা সার্টিফিকেট পেয়ে গিয়েও পাননি, পয়লা এপ্রিলের মধ্যে কেন্দ্রীয় সরকার না দিলে আমরা আপনাদের করে দেব, টাকাটা রাজ্য সরকার দেবে।’

আসন্ন লোকসভা নির্বাচনের আগে একের পর এক প্রতিশ্রুতি দিয়ে তা মেটাচ্ছেন মুখ্যমন্ত্রী। যেমন কথা দিয়েছিলেন ১০০ দিনের কাজের টাকা ইতিমধ্যেই বহু দিনমজুর পেয়েছেন। এবার দেখার পালা আবাস যোজনার টাকা কেন্দ্র সরকার দেয় কিনা, আর না দিলে তবে কি এক্ষেত্রেও মুখ্যমন্ত্রী তাঁর কথা রাখবেন? সেটাই এখন প্রশ্ন!

আরও পড়ুন

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

সিকিমের প্রথম রেল স্টেশনের সূচনায় মোদি। এম ভারত নিউজ

সিকিম দেশের মধ্যে একমাত্র রাজ্য ছিল যেখানে রেল যোগাযোগ ব্যবস্থা ছিল না

Subscribe US Now

error: Content Protected