শেষপর্যন্ত মিলল জয়, লিঙ্গবদলের অনুমতি পেলেন মহিলা কনস্টেবল। এম ভারত নিউজ

admin

ইতিহাসে প্রথমবার এক মহিলা পুলিশকর্মীকে লিঙ্গ পরিবর্তনের অনুমতি দিল মধ্যপ্রদেশের সরকার। রাজ্যে এই প্রথম এমন সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

0 0
Read Time:1 Minute, 58 Second

ইতিহাসে প্রথমবার এক মহিলা পুলিশকর্মীকে লিঙ্গ পরিবর্তনের অনুমতি দিল মধ্যপ্রদেশের সরকার। রাজ্যে এই প্রথম এমন সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। মধ্যপ্রদেশের অতিরিক্ত মুখ্য স্বরাষ্ট্র সচিব ড. রাজেশ রাজৌরা জানিয়েছেন, রাজ্যের প্রশাসনিক তরফে এই ধরনের আনুষ্ঠানিক অনুমতি এই প্রথমবার। জানা গিয়েছে, শৈশব থেকেই নিজের লিঙ্গ পরিচয় সংক্রান্ত বিষয়ে দোটানায় ভুগতেন ওই মহিলা কনস্টেবল। সরকারি সূত্র একটি সংবাদ সংস্থাকে জানিয়েছে, আইনত একজন ভারতীয় নাগরিকের তার নিজের ধর্ম এবং জাতি বিবেচনা না করেই নিজের লিঙ্গ বেছে নেওয়ার অধিকার রয়েছে। সেদিক থেকে বিচার করেই রাজ্যের স্বরাষ্ট্র দপ্তরের তরফে পুলিশ সদর দপ্তরে অনুমতি দেয় ওই মহিলা কনস্টেবলকে লিঙ্গ বদলের অনুমতি দিতে।

২০১৯ সালে প্রথমবার লিঙ্গ পরিবর্তনের জন্য আবেদন করেন ওই মহিলা কনস্টেবল। এরপরে একেবারে সরকারি নিয়ম মেনেই পুলিশ সদর দপ্তরের কাছেও একই বিষয়ে আবেদন জানান তিনি। পাশাপাশি সেটি প্রকাশও করেন সরকারি এক গেজেটে। পরে পুলিশের তরফে সেই আবেদন অনুমতি দেওয়ার জন্য স্বরাষ্ট্র দপ্তরের কাছে পাঠানো হয়। অবশেষে স্বরাষ্ট্র দপ্তরের তরফে মিলল অনুমতি। শেষপর্যন্ত জয় পেল ওই মহিলা কনস্টেবলের লড়াই।

Happy
Happy
100 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

এনআরএস হাসপাতালে শৃঙ্খলাভঙ্গ, পুলিশের ভূমিকা নিয়ে উঠছে প্রশ্ন ! এম ভারত নিউজ

হাসপাতালে কোভিড ওয়ার্ডে ভর্তি রয়েছেন আক্রান্তরা। এছাড়াও, নানান রোগের জটিল চিকিৎসা চলছে, হচ্ছে অস্ত্রোপচারও।

Subscribe US Now

error: Content Protected