নক্ষত্র পতন ক্রীড়া জগতে , প্রয়াত হলেন কোচ ওম নাম্বিয়ার । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 14 Second

ফের নক্ষত্র পতন ক্রীড়াজগতে । না ফেরার দেশে চলে গেলেন ট্রাক এন্ড ফিল্ডের বিখ্যাত কোচ ওম নাম্বিয়ার।ট্র্যাক এন্ড ফিল্ডের অন্যতম দাপুটে মহিলা অ্যাথলিট পিটি ঊষার দ্রোণাচার্য ছিলেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৯ বছর। দীর্ঘদিন পি টি ঊষাকে ট্রেনিং দিয়েছিলেন তিনি। তৈরি করেছিলেন সর্বকালের সেরা অ্যাথলিট হিসেবে। আজ সেই পি টি ঊষা গুরুহীন হলেন। আজ টুইট করে তিনি লেখেন, “আমার গুরু তিনি, আমার কোচ প্রয়াত। আজ আমার পথপ্রদর্শক চলে গেলেন। আমি জানি এই শূন্যস্থান কখনও পূরণ হবে না। আমার জীবনে ওনার অবদান শব্দে ব্যাখ্যা করতে পারব না। আজ তার মৃত্যুর দুঃখে আমি ব্যথিত। ওম নাম্বিয়ার স্যার আগামী দিনগুলিতে আপনাকে মিস করব আমরা।”

ভারতীয় কোচদের মধ্যে সর্বপ্রথম দ্রোণাচার্য পুরস্কার জয়লাভ করেন তিনি। এমনকি এই বছরে পদ্মশ্রী সম্মানে সম্মানিত করা হয় নাম্বিয়ারকে। ১৯৭৬ সালে পি টি ঊষার সঙ্গে যাত্রা শুরু করেন এই কোচ। একসময় পাটিয়ালার ন্যাশনাল ইনস্টিটিউট অফ স্পোর্টস থেকে ডিপ্লোমা করা নাম্বিয়া সার্ভিসেসের অ্যাথলিটদের ট্রেনিং করাতে শুরু করেছিলেন। আর তারপরে তৈরি করেছেন একের পর এক ধুরন্ধর অ্যাথলিট। ১৯৫৫-১৯৭০ পর্যন্ত বায়ুসেনায় কর্মরত ছিলেন ভারতীয় এই কোচ। এমনকি নিজেও নিজের ক্রীড়া জীবনে চ্যাম্পিয়ন অ্যাথলিট হিসেবেই পরিচিত ছিলেন । তার সর্বকালের সেরা ছাত্রী ছিলেন পি টি ঊষা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

জাতীয় বিজ্ঞান মনস্কতা দিবস পালিত হল সিউড়িতে । এম ভারত নিউজ

নিজস্ব সংবাদদাতা , বীরভূম:জাতীয় বিজ্ঞানমনস্ক দিবস পালিত হল বীরভূমের সদর শহর সিউড়িতে। দেশের বিভিন্ন জায়গার পাশাপাশি সিউড়ি বাসস্ট্যান্ডেও শুক্রবার পালন করা হল, জাতীয় বিজ্ঞান মনস্কতা দিবস। এদিন এই দিনটি পালন করেন পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চের সিউড়ি শাখার সদস্যরা। সিউড়ি বাস স্ট্যান্ডের সামনে সমবেতভাবে এই সকল সদস্যরা সাধারণ মানুষকে বিজ্ঞানমনস্কতা এবং নানান […]
News_838

You May Like

Subscribe US Now

error: Content Protected