বিশ্বকাপে স্বর্ণ জয় ভারতীয় তীরন্দাজের । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 20 Second

প্যারিস বিশ্বকাপের তৃতীয় পর্বে সোনা জিতলেন তীরন্দাজ অভিষেক ভার্মা। পুরুষদের যৌগের স্বতন্ত্র বিভাগে তাঁর ক্রীড়া পারদর্শিতার জন্য সোনা জেতেন তিনি। এই বিশ্বকাপে সেমিফাইনাল এবং ফাইনালে তাঁর পারদর্শিতার দেখে এটা ধারণা করা খুবই অসম্ভব যে তিনি কোন আন্তর্জাতিক স্তরের প্রতিযোগিতায় প্রায় দু’বছর বাদে অংশগ্রহণ করছেন। জানা যাচ্ছে তাঁর ক্রীড়া জীবনে এটি তাঁর দ্বিতীয় বিশ্ব কাপ। এর আগে ২০১৫ সালে সর্বশেষ রোকলায় বিশ্বকাপে একটি ব্যক্তিগত পদক জয়লাভ করেছিলেন।

প্রসঙ্গত উল্লেখ্য, প্যারিস বিশ্বকাপে তাঁর প্রতিদ্বন্দ্বী ছিলেন মার্কিন যুক্তরাষ্ট্রের ক্রিস শ্যাফ। সেক্ষেত্রে ক্রিস শ্যাফের মত একজন উচ্চপদস্থ তীরন্দাজকে মোকাবেলা করার ক্ষেত্রে নিজের মানসিক স্থিতিশীলতা বজায় দেখে এই পদক জয় লাভ করে অনন্য নজির তৈরি করলেন ভারতীয় এই তীরন্দাজ অভিষেক ভার্মা। সব রাউন্ডের শেষে মোট ১৪৮ নাম্বার সংগ্রহ করতে সক্ষম হয়েছিলেন উভয় তীরন্দাজ। তারপর ম্যাচটি টাই ব্রেকারে থাকলে , একটি টাইব্রেকার শীল দেওয়া হয় দু’জনকেই। সেক্ষেত্রে ক্রিস ৯ নম্বর ঝুলিতে পুড়তে সক্ষম হলেও ভারতীয় তীরন্দাজ একটি নির্ভুল ১০ নম্বর নিজের ঝুলিতে ভরে প্রথম পদক জয় লাভ করেন। ইতিমধ্যেই স্বর্ণ জয় লাভ করে, অনবদ্য অনুশীলনের ক্ষেত্রে তাঁকে সহায়তা করার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং ক্রীড়া মন্ত্রী কিরেন রিজিযুকে ধন্যবাদ জানিয়েছেন তিনি ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

দুটি টিকা নিয়েও ডেল্টা প্লাসে আক্রান্ত রাজস্থানে । এম ভারত নিউজ

ভয়ঙ্কর রূপ নিচ্ছে করোনার ডেল্টা প্লাস। দুটি টিকা নেওয়া থাকলেও মিলছে না সুরক্ষা। করোনা টিকার দুটি ডোজই নেওয়া হয়ে গিয়েছিল রাজস্থানের ওই ৬৫ বছরের বৃদ্ধার, তারপরেও তিনি কাবু হলেন ডেল্টা প্লাসে। আগে একবার করোনাকে হারিয়ে সেরেও উঠেছিলেন তিনি। কিন্তু তারপরেও আবার ডেল্টা প্লাস আক্রমণ শানালো তাঁর শরীরে। জানা গেছে রাজস্থানের […]

Subscribe US Now

error: Content Protected