আজ মহা শিবরাত্রি, এই দিনের গুরুত্ব কি? জানুন। এম ভারত নিউজ

Mbharatuser

ফুল ফল মালা সহযোগে দেবাদিদেবকে তুষ্ট করবেন ব্রতীরা

0 0
Read Time:2 Minute, 26 Second

আজ মহা শিবরাত্রি। দেশের বিভিন্ন প্রান্তে শিব মন্দিরগুলিতে ভক্তরা মেতে উঠছে মহাদেবের আরাধনায়।তিথি অনুযায়ী প্রতি বছরই ফাল্গুন মাসের কৃষ্ণ চতুর্দশীতে শিবরাত্রি পালন করা হয়। এই বিশেষ দিনটিতে প্রায় প্রত্যেক শিবমন্দিরে ভিড় জমান ভক্তরা। উত্তর প্রদেশের কাশি বিশ্বনাথ মন্দিরে পূজারীরা করলেন প্রভাত আরতি।সতীর একান্ন পীঠের অন্যতম সতীপীঠের পাশাপাশি দ্বাদশ জ্যোতির্লিঙ্গের অন্যতম দেওঘরের বৈদ্যনাথ ধাম। ইতিমধ্যেই শুরু হয়েছে পুজোপাঠ।

পুরাণ মতে, শিবরাত্রির দিন শিবকে স্বপ্নে পেয়েছিলেন পার্বতী।আবার কোথাও উল্লেখ রয়েছে এদিনেই নাকি পার্বতীর সঙ্গে বিয়ে হয়েছিল মহাদেবের। শিবরাত্রি উপলক্ষ্যে কোথাও কোথাও তিন দিন আগে থেকে শুরু হয় মন্দিরের সাজসজ্জা। পার্বতী এবং শিবের মূর্তিকে বর কনে সাজিয়ে ঘরে-ঘরে ঘোরানো হয়, মহাশিবরাত্রির দিন শিব ও পার্বতীর বিয়েও দেওয়া হয়।

দেশের বিভিন্ন মন্দিরগুলির পাশাপাশি রাজ্যের বিভিন্ন শিব মন্দিরগুলোতেও সকাল থেকে সাজো সাজো রব বক্রেশ্বর, তারকেশ্বর সহ বিভিন্ন এলাকায় মন্দিরগুলি সেজে উঠেছে। সকাল থেকেই ভক্তদের আনাগোনা, নির্দিষ্ট প্রহরে জল ঢেলে উপবাস ভাঙ্গবেন ব্রতীরা। ফুল ফল মালা সহযোগে দেবাদিদেবকে তুষ্ট করবেন ব্রতীরা।

আরও পড়ুন

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

চন্দনকে জেরা, চাঞ্চল্যকর তথ্য CBI-এর হাতে! এম ভারত নিউজ

অন্যদিকে,শুক্রবার নিয়োগ দুর্নীতি কাণ্ডে সিবিআইয়ের হাতে গ্রেফতার হলেন আরামবাগের তৃণমূল নেতা তথা তথা যুব তৃণমূলের প্রাক্তন সাধারণ সম্পাদক শাহিদ ইমাম

You May Like

Subscribe US Now

error: Content Protected