২০ মাস পর ফের ফিরতে চলেছে মেট্রো টোকেন। এম ভারত নিউজ

Mbharatuser

কলকাতার মেট্রো যাত্রীদের জন্য সুখবর। ২০ মাস নির্বাসন কাটিয়ে ফের মেট্রোয় ফিরছে টোকেনব্যবস্থা। চলতি সপ্তাহ থেকেই টোকেনের মাধ্যমে প্রতিদিন যাতায়াত করতে পারবেন যাত্রীরা। মেট্রোর এহেন সিদ্ধান্তে অত্যন্ত খুশি যাত্রীরা।

0 0
Read Time:2 Minute, 38 Second

কলকাতার মেট্রো যাত্রীদের জন্য সুখবর। ২০ মাস নির্বাসন কাটিয়ে ফের মেট্রোয় ফিরছে টোকেনব্যবস্থা। চলতি সপ্তাহ থেকেই টোকেনের মাধ্যমে প্রতিদিন যাতায়াত করতে পারবেন যাত্রীরা। মেট্রোর এহেন সিদ্ধান্তে অত্যন্ত খুশি যাত্রীরা। তবে টোকেনব্যবস্থা ফের চালু হলে অতিমারীর আবহে ভিড় সামলানো সম্ভব হবে কি না, তা নিয়ে চিন্তিত অনেকেই। ২০২০ সালের মার্চ মাসে দেশ জুড়ে থাবা বসায় মারণ করোনা ভাইরাস। এরপর সমস্ত দেশজুড়ে লকডাউন জারি করার পথেই হেঁটেছিল কেন্দ্র। থমকে গিয়েছিল জনজীবন। একইসঙ্গে বন্ধ হয়ে যায় গণপরিবহণ ব্যবস্থাও। দীর্ঘদিন বন্ধ ছিল মেট্রো ব্যবস্থাও। পরবর্তীতে ধীরে ধীরে দেশ সুস্থতার পথে হাঁটতে শুরু করলে এবং করোনা পরিস্থিতি খানিকটা নিয়ন্ত্রণে এলে ফের শুরু হয় মেট্রো পরিষেবা। কিন্তু এতদিন শুধুমাত্র স্মার্ট কার্ড থাকলেই যাত্রীরা মেট্রোয় যাতায়াতের সুবিধা ভোগ করতে পারতেন।

এহেন পরিস্থিতিতে গত ৯ নভেম্বর বৈঠকে বসেন মেট্রো রেলওয়ে ইউজার কনসালটেটিভ কমিটির সদস্যরা। সেখানেই যাত্রী স্বার্থে ফের টোকেন ব্যবস্থা চালুর আবেদন জানানো হয় মেট্রো রেলওয়েকে। সেই সময় মেট্রোর তরফে স্পষ্ট জানানো হয়, করোনা পরিস্থিতি মাথায় রেখে এই মুহূর্তেই টোকেন চালু করা সম্ভবপর নয়। তবে পরিস্থিতি বিবেচনা করে যদি রাজ্যের তরফে টোকেন চালুর পরামর্শ দেওয়া হয়, সেক্ষেত্রে বিষয়টি বিবেচনা সাপেক্ষ। এরপরেই সোমবার মেট্রোর তরফে নয়া নির্দেশিকা জারি করে জানানো হয়েছে, আগামী বৃহস্পতিবার থেকেই টোকেনের মাধ্যমে সফর করতে পারবেন যাত্রীরা। পাশাপাশি, মেট্রোর নিত্যযাত্রীদের কার্ড ব্যবহার করার আবেদন জানানো হয়েছে কর্তৃপক্ষের তরফে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

BREAKING: সংবাদকর্মী থেকে চিকিৎসক সবাই আক্রান্ত ত্রিপুরায় : অভিষেক । এম ভারত নিউজ

পুরভোটের আগেই কার্যত রনক্ষেত্রের চেহারা নিয়েছে ত্রিপুরা। গতকাল দিনভর দফায় দফায় অশান্তির পর তৃণমূলের সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের যুব সভানেত্রী সায়নী ঘোষের গ্রেফতারিকে কেন্দ্র করে তৃণমূলের শীর্ষস্থানীয় নেতৃত্ব ক্ষোভে ফেটে পড়েছেন। ইতিমধ্যেই, আগরতলায় হাজির হয়ে গিয়েছেন অভিষেক বন্দোপাধ্যায়।

You May Like

Subscribe US Now

error: Content Protected