G-20 সম্মেলনে মোদি, সাক্ষাৎ সুনকের সঙ্গে । এম ভারত নিউজ

admin

মোদি বলেন “দ্বিতীয় বিশ্বযুদ্ধের ফলে বিশ্বের সর্বনাশ হয়েছিল। এখন সকলের শান্তির পথে চলার প্রাণপণ চেষ্টা চালানো উচিত”।

0 0
Read Time:3 Minute, 1 Second

ইন্দোনেশিয়ার বালিতে মঙ্গলবার থেকে শুরু হতে চলেছে দু’দিনের জি২০ সম্মেলন। সেখানে যোগ দিতেই সোমবার বালিতে পৌঁছন নরেন্দ্র মোদি। সেখানে ইন্দোনেশিয়ার রাষ্ট্রপতি জোকো উইডোডো স্বাগত জানান তাঁকে। ইন্দোনেশিয়ায় ৪৫ ঘন্টা থাকবেন নরেন্দ্র মোদি, ওই সময়ের মধ্যে ২০টি কর্মসূচিতে যোগ দেবেন তিনি। তাছাড়া প্রায় ১০ রাষ্ট্রনেতার সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করতে পারেন নরেন্দ্র মোদি।

২০২৩ সালে জি২০-র সভাপতিত্ব করবে ভারত তাই সম্মেলনের সমাপনী অধিবেশনে ইন্দোনেশিয়ার রাষ্ট্রপতি প্রতীকীভাবে মোদীর কাছে জি২০ প্রেসিডেন্সি হস্তান্তর করবেন।

১৭তম জি২০ শীর্ষ সম্মেলনে আলোচনা হওয়ার কথা রয়েছে রাশিয়া- ইউক্রেনের যুদ্ধ, বিশ্বজুড়ে আর্থিক মন্দা, জলবায়ুর পরিবর্তন ইত্যাদি বিষয় নিয়ে । এবারের সম্মেলনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কথা বলবেন খাদ্য ও জ্বালানি সুরক্ষা এবং স্বাস্থ্য ও ডিজিটাল খাতে পরিবর্তনের বিষয়ে। এই সম্মেলনে মোদি বলেন “দ্বিতীয় বিশ্বযুদ্ধের ফলে বিশ্বের সর্বনাশ হয়েছিল। এখন সকলের শান্তির পথে চলার প্রাণপণ চেষ্টা চালানো উচিত”।

জি২০ সম্মেলনের মধ্যেই নরেন্দ্র মোদি দেখা করেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর সঙ্গে। এছাড়াও দেখা করেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান ডঃ টেড্রোস ঘেব্রিয়েসাসের সঙ্গে। গ্লোবাল সেন্টার ফর ট্রেডিশনাল মেডিসিন গড়ে তোলার জন্য তিনি ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী মোদীকে।

জি20 সম্মেলনের ফাঁকেই তিনি দেখা করেন ইংল্যান্ডের নতুন প্রধানমন্ত্রী ভারতীয় বংশোদূত ঋষি সুনকের সাথে। সেই ছবি টুইট করে তিনি লেখেন “প্রধানমন্ত্রী ঋষি সুনক, আপনার সঙ্গে দেখা হয়ে ভালো লাগলো। আগামী দিনে একসঙ্গে কাজের দিকে এগোনোর জন্য তাকিয়ে রয়েছি”। সম্মেলন শেষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ইন্দোনেশিয়ার বালিতে প্রবাসী ভারতীয়দের আয়োজিত এক অনুষ্ঠানে যোগ দেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

আসছে পুষ্পা ২, শুট্যিং শুরু ব্যাংককে। এম ভারত নিউজ

পুষ্পা ২-এর সিকোয়েল আগের বারের থেকেও আরও অনেক বেশি সুন্দর হতে চলেছে বলে জানিয়েছেন ছবির পরিচালক সুকুমার।

Subscribe US Now

error: Content Protected