বাংলাদেশ পৌঁছল ভারতের অক্সিজেন এক্সপ্রেস । এম ভারত নিউজ

user
0 0
Read Time:1 Minute, 57 Second

করোনা সংক্রমনের কঠিন পরিস্থিতিতে বাংলাদেশের পাশে দাঁড়াল প্রতিবেশী দেশ ভারত। জানা যাচ্ছে করোনাকালে বাংলাদেশের অক্সিজেনের ঘাটতি মেটাতে ভারতের তরফ থেকে অক্সিজেন এক্সপ্রেস পাঠানো হয় বাংলাদেশে। গতকালই ২০০ মেট্রিক টন তরল অক্সিজেন পৌঁছল বাংলাদেশে। জানা যাচ্ছে প্রতিবেশী রাষ্ট্র গুলির মধ্যে এই প্রথম কোন রাষ্ট্রে ভারত থেকে অক্সিজেন এক্সপ্রেস পাঠানো হল ।

জানা যায় মোট দশটি ট্যাংকারে প্রায় ২০০ মেট্রিকটন তরল অক্সিজেন নিয়ে বাংলাদেশের উদ্দেশ্যে রওনা হয় এই ট্রেনটি তারপর কাস্টমসের সমস্ত কার্যভার শেষ করে, বঙ্গ সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনে আনলোড করা হয় ট্যাংকার গুলি। জানা যায় এই সমস্ত ট্যাংকের গুলি বোনাপোল সীমানা দিয়ে পার করে বাংলাদেশের উদ্দেশ্যে পাঠানো হয়।যদিও এই প্রথম নয় এর আগেও ঈদের দিন ১৮০ মেট্রিকটন অক্সিজেন পাঠানো হয়েছিল বাংলাদেশে।

বাংলাদেশে করোনার এই ভয়াবহ পরিস্থিতিতে অক্সিজেনের সরবরাহের বিষয়ে বেনাপোল শুল্কভবনের কমিশনার বলেন, “দ্রুততম সময়ে কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষে চালানটি ছাড় করার ব্যবস্থা করা হয়েছে।করোনাকালীন সময়ে অক্সিজেন আমদানি করা হলে তা সর্বোচ্চ অগ্রধিকার দিয়ে শুল্কায়ন কার্যক্রম শেষ করা হচ্ছে।”

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

কারগিল বিজয় দিবস উপলক্ষে শ্রীনগরে রাষ্ট্রপতি । এম ভারত নিউজ

কারগিল বিজয় দিবস উপলক্ষে শ্রীনগর পৌছলেন রাষ্ট্রপতি।রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দের সহকারি কর্মকর্তারা জানিয়েছেন, চার দিনব্যাপী জম্মু ও কাশ্মীর ও লাদাখ সফরের উদ্দেশ্যে রওনা দিয়েছিলেন তিনি। অবশেষে আজ শ্রীনগর পৌঁছেছেন। জানা যায় আজ সকাল ১১:১৫ টা নাগাদ শ্রীনগর বিমান বন্দরে এসে উপস্থিত হন তিনি। তাঁকে সম্ভাষণ জানাতে শ্রীনগর বিমানবন্দরে উপস্থিত ছিলেন, […]

Subscribe US Now

error: Content Protected