সোমবার ট্যাক্সি ও ক্যাব ধর্মঘট, চরম ভোগান্তির আশঙ্কা নিত্যযাত্রীদের । এম ভারত নিউজ

user
0 0
Read Time:3 Minute, 9 Second

ভাড়া বৃদ্ধির দাবিতে সোমবার শহরজুড়ে ট্যাক্সি (Taxi) ও অ্যাপ ক্যাব (App Cab) ধর্মঘট। ধর্মঘট ডেকেছে AITUC অনুমোদিত ট্যাক্সি ও ক্যাব সংগঠন। তাই সপ্তাহের প্রথম দিন রাস্তায় ক্যাব ও ট্যাক্সি কম নামবে বলেই দাবি করা হয়েছে। করোনা মহামারীর কারণে (Coronavirus) এমনিতেই রাস্তায় বেসরকারি বাস কম। তার উপর ট্যাক্সিও যদি না চলে সেক্ষেত্রে সমস্যায় পড়তে হতে পারে যাত্রীদের। বিশেষত দূরপাল্লার ট্রেন এবং বিমান থেকে নামা যাত্রীরা সমস্যায় পড়তে পারেন। সংগঠনের দাবি, ট্যাক্সিতে পা দিলেই প্রথম দু-কিলো মিটারের জন্য ন্যূনতম ভাড়া হিসেবে নির্ধারিত ৩০ টাকা বাড়িয়ে ৫০ টাকা করতে হবে। পরবর্তী প্রতি কিলোমিটারে ২৫ টাকা করে ভাড়া গুনতে হবে যাত্রীদের। এতদিন সেই ভাড়া ছিল ১৫ টাকা।


উল্লেখ্য, এই একই দাবিতে ট্যাক্সি ধর্মঘটের (Taxy Strike) ডাক দিয়েছে বেঙ্গল ট্যাক্সি অ্যাসোসিয়েশন। ১২ ও ১৩ ই আগস্ট সেই ধর্মঘট হওয়ার সম্ভাবনা রয়েছে। বেঙ্গল ট্যাক্সি অ্যাসোসিয়েশনের সদস্যদের দাবি, যেভাবে পেট্রল এবং ডিজেলের দাম বাড়ছে তাতে পুরনো ভাড়ায় যাত্রী পরিষেবা দেওয়া অসম্ভব। এদিকে সোমবারের ধর্মঘট প্রসঙ্গে AITUC’র পক্ষ থেকে নওল কিশোর শ্রীবাস্তব বলেন,’ট্যাক্সির ভাড়া বাড়ানোর জন্য রাজ্য সরকারকে বহুবার আবেদন করেছি। কিন্তু ভাড়া বাড়ানোর বিষয়ে কোনও পদক্ষেপ করা হয়নি।’ফলে ট্যাক্সি ও অ্যাপ ক্যাব সপ্তাহের প্রথম দিন বন্ধ থাকবে বলে জানান তিনি অবশ্য,অন্যান্য সংগঠন প্রধানদের দাবি, তাঁরা সোমবার ট্যাক্সি রাস্তায় নামবেন। ট্যাক্সি যাত্রীদের বক্তব্য, এমনিতেই তো হলুদ বা নীল-সাদা ট্যাক্সি মিটারে যায় না বহু বছর ধরে। মিটার বন্ধ রেখে যেমন খুশি ভাড়া চায়। নিজেদের মর্জি মাফিক যায়। যাত্রী প্রত্যাখ্যান তো চলছেই। তার ওপর আবার ভাড়া বৃদ্ধির দাবি তুলে ধর্মঘট ডেকে এই লোক হাসানোর মানে কী? এমনিতেই তো প্রায় মাস দু’য়েক গণপরিবহণ বন্ধ। তারপর ফের এই ধর্মঘট করলে আখেরে চালকদেরই ক্ষতি। তাঁদেরই রোজগার বন্ধ হবে বলে মত অনেকের।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

লাভপুরের বিস্তীর্ণ এলাকা ভয়াবহ বন্যার কবলে । এম ভারত নিউজ

নিজস্ব সংবাদদাতা,বীরভূমঃ লাভপুরের বিস্তীর্ণ এলাকা ভয়াবহ বন্যার কবলে। গতকাল লাভপুর ব্লকের ঠিবা অঞ্চলের কাঁদরকুল ও খাঁপুর গ্রামের নদী বাঁধ ভেঙে যায় যার ফলে কিন্তু জলের তলায় চলে গিয়েছে কয়েকশো হেক্টর জমি।তবে এই ভয়াবহ বন্যার কবলে ইতিমধ্যেই জলবন্দি হয়েছে ঠিবা অঞ্চলের জয়চন্দ্রপুর, খাঁ পুর, কাঁদরকুলা, চতুর্ভুজপুর প্রভৃতি এলাকার হাজার হাজার মানুষ। […]
district_503

Subscribe US Now

error: Content Protected