অবিশ্বাস্য সাফল্য পেল আ্যন্টিবডি ককটেল । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 42 Second

অবশেষে মিলল করোনার ধন্বন্তরি ওষুধ। করোনা চিকিৎসায় আশার আলো দেখিয়ে ১২ ঘণ্টার মধ্যে রোগীকে বাঁচাতে সাহায্য করল অ্যান্টিবডি ককটেল। হাসপাতাল কর্তৃপক্ষের তরফে দেওয়া তথ্য অনুসারে জানতে পারে গেছে , মাত্র ১২ ঘন্টার মধ্যে সুস্থ হয়ে মৃত্যুর মুখ থেকে ফিরেছেন দুজন করোনা রোগী। জানা গেছে করোনা আক্রান্ত হওয়া এই দুই রোগী বর্তমানে সম্পূর্ণভাবে করোনামুক্ত হয়েছেন। এই দুটি ঘটনা ঘটেছে যথাক্রমে দিল্লির স্যার গঙ্গারাম হাসপাতালে এবং হরিয়ানায়। চিকিৎসকদের তরফে জানানো হয়েছে করোনার পাশাপাশি কোমর্বিডিটি শিকার হয়েছিলেন এই দুই রোগী। তবে আ্যন্টিবডি ককটেল ব্যবহার করার পরে সম্পূর্ণ সুস্থ রয়েছেন তাঁরা।

স্যার গঙ্গারাম হাসপাতালের চিকিৎসক পূজা খোসলা বলেন,” এই মনোক্লোনাল অ্যান্টিবডি থেরাপি কোভিড চিকিৎসায় গেমচেঞ্জার হতে পারে।” পাশাপাশি অ্যান্টিবডি ককটেল সম্পর্কে জানানো হয়েছে কেবলমাত্র আপদকালীন পরিস্থিতি এড়াতে অথবা মৃত্যুর ঝুঁকি আছে এমন রোগীদের ক্ষেত্রে ব্যবহার করা হতে পারে এই ওষুধটি। প্রসঙ্গত উল্লেখ্য গত কয়েক দিনে করোনা সংক্রমনের পাশাপাশি দেশের মিউকরমাইকোসিস সংক্রমনের কথা জানতে পারা গিয়েছে, তবে অ্যান্টিবডি ককটেল ব্যবহার করলে এই ঝুঁকি বেশ কিছুটা কমবে বলে মনে করছেন চিকিৎসকরা। আন্টিবটি ককটেল মূলত দুটি অ্যান্টি বডির মিশ্রণ। ককটেলের ক্ষেত্রে ব্যবহৃত দুটি আ্যন্টিবডি হল, কাসিরিভিম্যাভ ও আইডেভিম্যাব। জানা যাচ্ছে এই অ্যান্টিবডি ককটেলের ব্যবহারের ফলে রোগীর শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা মাত্র কিছুসময়ের মধ্যেই কয়েকগুণ বাড়িয়ে দিতে সক্ষম। ফলে আগামী দিনে করোনা সংক্রমনের হাত থেকে বাঁচতে এই ওষুধ ধন্বন্তরি রূপে কাজ করবে বলেই আশাবাদী চিকিৎসকেরা।

Happy
Happy
100 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

চলতি বছরের প্রথম সূর্যগ্রহণ দেখা যাবে আজই । এম ভারত নিউজ

আজ বছরের প্রথম সূর্য গ্রহণের সাক্ষী থাকতে চলেছে গোটা বিশ্ব। দেখতে পাওয়া যাবে বলয়গ্রাস সূর্যগ্রহণ। তৈরি হবে রিং অফ ফায়ার। বিশ্ববাসী সাক্ষী থাকলেও সমস্ত স্থান থেকে দেখা যাবে না এই রিং অফ ফায়ার। জানা যাচ্ছে আজ এই সূর্যগ্রহণ শুরু হবে দুপুর ১টা বেজে ৪২ মিনিটে।শেষ হবে সন্ধে ৬টা বেজে ৪১ […]

Subscribe US Now

error: Content Protected