বাজেট পেশ করলেন হরিয়ানার মুখ্যমন্ত্রী । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 37 Second

কৃষকদের বিক্ষোভ ও কোভিড -১৯ মহামারীর মধ্যে শুক্রবার হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টার কৃষিক্ষেত্র ও স্বাস্থ্য খাতে বিশেষ বিবেচনা করে ১৫৫৬৪৫ কোটি টাকার বাজেট পেশ করেছেন। সংসদের তরফ থেকে জানানো হয়েছে আগামী ২০২১ এবং ২০২২ সালের জন্য এই অর্থ নির্ধারিত করা হয়েছে। এই দিন বাজেট পেশ করতে গিয়ে অধিবেশনে, তিনি বলেন, হরিয়ানার কৃষকদের কাছে তিনি কৃতজ্ঞ কারণ কৃষকেরা বিপুল পরিমাণ খাটাখাটনি করে হরিয়ানাতে ভারতের খাদ্যের বাটি নির্মাণে সহায়তা করেছেন ।

আজকের বাজেট অধিবেশনের সময় শিক্ষাখাতের ক্ষেত্রে তিনি একটি বিশেষ ঘোষণা করেন তিনি বলেন নবম থেকে দ্বাদশ শ্রেণির ছাত্রছাত্রীদের বিনামূল্যে শিক্ষা প্রদান করা হয়ে থাকবে।১৯২ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে শিক্ষাখাতে। তিনি মাটির স্বাস্থ্য ও ফসলের পছন্দ, ফসলের অবশিষ্ট ব্যবস্থাপনা, ফসলের বৈচিত্র্য, শূন্য বাজেটের চাষ, জৈব ও প্রাকৃতিক কৃষিকাজ, এবং সংগ্রহের জন্য বিভিন্ন প্রকল্পের ঘোষণা করেছিলেন।

আইনগত সহায়তা প্রকল্পের আওতায় আদালতগুলিতে সম্পত্তি, কৃষিজমি, খাজনা ও সংরক্ষণ ইত্যাদি সম্পর্কিত মামলা রক্ষার জন্য তফসিলি বর্ণের ব্যক্তিদের ব্যয় মেটাতে এখন ২২,০০০ টাকা প্রদান করা হবে। ১৭.৮ শতাংশ বৃদ্ধি করা হয়েছে পূর্ব বাজেট থেকে। পাশাপাশি প্রাইভেট ক্ষেত্রে ৫০০০০ নতুন চাকরির দেওয়ার কথা ঘোষণা করেছেন তিনি ।

বিধানসভা ভোটের আগে এই ধরনের বাজেট অধিবেশন একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। সেক্ষেত্রে যে সমস্ত খাতে বরাদ্দ টাকা কথা ঘোষণা করা হয়েছে, তা যথাযোগ্য স্থানে ব্যবহার এবং তার ফলাফলের দিকে নজর থাকবে হরিয়ানাবাসির।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

ভয়াবহ দুর্ঘটনা নন্দকুমারে, আশংকাজনক অবস্থায় ২০ । এম ভারত নিউজ

নিজস্ব প্রতিনিধি, পূর্ব মেদিনীপুর : লরির ধাক্কা, ঘটনায় আহত ২০ । পূর্ব মেদিনীপুর জেলার নন্দকুমার থানার গুরুকন্যা এলাকায় ধর্মীয় শোভাযাত্রা চলাকালীন তমলুকের দিক থেকে আসা একটি লরি আচমকাই নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার উল্টো দিকে চলে এসে শোভা যাত্রায় থাকা বেশ কিছু মানুষকে ধাক্কা মারে। ঘটনায় আহতের সংখ্যা ২০ । ১২ জনকে […]

Subscribe US Now

error: Content Protected