উত্তরপ্রদেশে ৪০০ আসন বিজেপির, দাবি শাহের । এম ভারত নিউজ

Mbharatuser
0 0
Read Time:2 Minute, 5 Second

পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনের আগে দফায় দফায় এসে ভবিষ্যদ্বাণী করেছিলেন, বিজেপি ২০০-র বেশি আসনে জিতে ক্ষমতায় আসবে। যদিও মেলেনি অমিত শাহের সেই পূর্বাভাস। এ বার উত্তরপ্রদেশ আসন্ন বিধানসভা নির্বাচন নিয়ে শাহের দাবি, ৪০৩টি আসনের মধ্যে ৪০০টি আসনেই জিতবে বিজেপি। ২০১৭-র নির্বাচনে উত্তরপ্রদেশে ৩০৪টি আসনে জিতে সরকার গড়েছিল বিজেপি। আজ অমিত শাহ দাবি করেন, পশ্চিম উত্তরপ্রদেশ বা গোটা রাজ্যে কৃষক আন্দোলনের রাজনীতি বা ভোট ব্যাঙ্ক-এ প্রভাব খুবই কম। সমাজবাদী পার্টির প্রধান ও জনপ্রিয় মুখ অখিলেশ যাদবের জনসভায় উপচে পড়া ভিড় দেখিয়ে তাঁর দলের নেতারা দাবি করেছেন, বিজেপিকে কঠিন চ্যালেঞ্জ ছুড়তে চলেছেন অখিলেশ। রাষ্ট্রীয় লোক দল-সহ ছোট ছোট জাতি ভিত্তিক দলগুলির সঙ্গেও এবার ভোটে জোট করছেন অখিলেশ।

কিন্তু অমিতের পাল্টা যুক্তি, “আমরা অতীতে দেখেছি, এসপি ও কংগ্রেস হাত মিলিয়েছিল।
তার পরে এসপি, বিএসপি, কংগ্রেস তিন দলই এককাট্টা হয়েছে। কিন্তু বিজেপি জিতেছে। ভোট ব্যাঙ্কের ভিত্তিতে জোট করে মানুষকে টেনে আনা যায় না।” তাঁর রাজনৈতিক ব্যাখ্যা, রাজনীতিটা পদার্থবিজ্ঞান বা রসায়ন নয়। আর ভোটের ময়দানে দুই দল হাত মেলালেই তাদের ভোটও যোগ হয়ে যাবে, এই ধারণা একদমই ঠিক নয়। দু’টি রাসায়নিক মিললে তৃতীয় একটি রাসায়নিক তৈরি হয়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

বাতিল শান্তিনিকেতনের ঐতিহ্যবাহী পৌষমেলা । এম ভারত নিউজ

শেষপর্যন্ত টানাপোড়েনের ইতি। এবছরেও হচ্ছে না শান্তিনিকেতনে ঐতিহ্যবাহী পৌষমেলা। তার পরিবর্তে পৌষমেলার সময়েই শিবপুর মৌজার গীতবিতান মঞ্চে হস্তশিল্প মেলার আয়োজন করতে চলেছে রাজ্য সরকার। শনিবার এলাকার মেলা প্রাঙ্গণ পরিদর্শন করে নতুন মেলার কথা ঘোষণা করলেন রাজ্যের মন্ত্রী তথা বোলপুরের বিধায়ক চন্দ্রনাথ সিনহা। এদিন তিনি জানান, ডিসেম্বরের ২৩ থেকে ২৬ তারিখ […]

Subscribe US Now

error: Content Protected