না ফেরার দেশে সাহিত্যিক বুদ্ধদেব গুহ । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 11 Second

ফের নক্ষত্র পতন সাহিত্য জগতে। না ফেরার দেশে চলে গেলেন সাহিত্যিক বুদ্ধদেব গুহ। জানা যাচ্ছে, গত এপ্রিল মাসে করোনাকালীন ভয়াবহতা সময় করোনা আক্রান্ত হয়ে পড়েছিলেন তিনি। মূলত বার্ধক্যজনিত কারণে দ্রুত সংক্রমণ ছড়িয়ে পড়েছিল তাঁর শরীরে। তবে সমস্ত ভয় কাটিয়ে করোনার বিরুদ্ধে এই যুদ্ধ জিতে বাড়ি ফিরেছিলেন তিনি। তবে গতকাল আর শেষ রক্ষা হল না। গতকাল রাত্রির ১১:২৫ নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে কলকাতার এক বেসরকারি হাসপাতালে চিকিৎসারত অবস্থায় ছিলেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৫ বছর। ইতিমধ্যেই এই খবরে শোকের ছায়া নেমে এসেছে সাহিত্য জগতে।

করোনা সংক্রমনের ফলে দীর্ঘদিন অসুস্থ ছিলেন তিনি। পরের সমস্ত লড়াই শেষ করে বাড়ি ফিরলে ,আগস্ট মাসের শুরুর দিকে ফের শ্বাসকষ্টের সমস্যা নিয়ে পুনরায় হাসপাতালে ভর্তি হতে হয় তাকে। জানা যায়, ৪ ডাক্তারদের তত্ত্বাবধানে চিকিৎসা হচ্ছিল তার। কাজি সামসুজ্জুমান এবং ডা: উজমা নাফিস তাঁর চিকিৎসার দায়িত্বে ছিলেন। একেই করোনার সংক্রমণ তার ওপরে বার্ধক্যজনিত অসুস্থতার কারণে মাল্টি অর্গান ফেলিওর হয়ে না ফেরার দেশে চলে গেলেন তিনি। মাধুকরী, হলুদ বসন্ত ,কোজাগরী প্রভৃতি বিখ্যাত রচনাবলী গোটা সাহিত্যজগৎকে সমৃদ্ধ করে তুলেছে। তিনি চলে গেলেও তার এই অপরূপ সৃষ্টি গুলি থেকে যাবে তাঁর অস্তিত্বের নিদর্শন হয়ে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

অবশেষে প্যারা অলিম্পিকে সোনা জিতল ভারত । এম ভারত নিউজ

কিছুদিন আগেই শেষ হয়েছে টোকিও অলিম্পিক ২০২১; তারপর বর্তমানে চলছে প্যারা অলিম্পিক। তবে অলিম্পিক এবং প্যারা অলিম্পিক মিলিয়ে মহিলাদের মধ্যে ভারতকে প্রথম স্বর্ণপদক এনে দিলেন প্যারা অলিম্পিয়ান অবনী লেখারা। মাত্র ১৯ বছর বয়সে অবনী তাঁর শারীরিক অক্ষমতাকে জয় করে টোকিও প্যারা অলিম্পিকে স্বর্ণ পদক এনে দিয়েছেন । পাশাপাশি এনে দিয়েছেন […]
News_1071

Subscribe US Now

error: Content Protected