করোনা রুখতে লড়াইয়ের ডাক প্রধানমন্ত্রীর । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 25 Second

কোভিডের গ্রাফ ফের ঊর্দ্ধমুখী, দেশজুড়ে আছড়ে পড়ছে করোনার দ্বিতীয় ঢেউ। প্রায় রোজই রেকর্ড সংক্রমণ ও মৃত্যুর হার, যা নিয়ে চিন্তিত প্রশাসন। এহেন সংকটকালীন পরিস্থিতিতে ভ্যাকসিনকে হাতিয়ার করে এই মারণ ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের ডাক দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এবার ১১ থেকে ১৪ ই এপ্রিল পর্যন্ত ‘টিকা উৎসব’ পালন করার আবেদন জানিয়েছেন প্রধানমন্ত্রী। বৃহস্পতিবার দেশ জুড়ে বেড়ে চলা করোনা সংক্রমণ নিয়ে বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভারচুয়াল বৈঠকে বসেন প্রধানমন্ত্রী। সেখানে তিনি বলেন, “আমাদের কাছে করোনা সংক্রান্ত পর্যাপ্ত তথ্য রয়েছে। যে কোনও ভাবে আমাদের মৃত্যুর হার কম রাখতে হবে।

আবার কঠিন সময় আসছে। আমাদের সতর্কতায় ঢিলেমি করলে চলবে না।” সম্পূর্ণ লকডাউনের আশঙ্কা উড়িয়ে দিয়ে এদিন প্রধানমন্ত্রী মোদি ‘মাইক্রো কন্টেনমেন্ট জোন’ তৈরির উপর জোর দিয়েছেন। এছাড়া, নাইট কারফিউয়ের বদলে ‘করোনা কারফিউ’ শব্দবন্ধ ব্যবহারের আরজি জানান তিনি। প্রধানমন্ত্রী বলেন, “রাত ৯টা বা ১০টা থেকে সকাল ৫টা অথবা ৬টা পর্যন্ত নাইট কারফিউয়ের সময় হওয়া উচিত। সংক্রমণ রুখতে কনট্যাক্ট ট্রেসিং করা উচিত। মহারাষ্ট্র, গুজরাট, পাঞ্জাব ও ছত্তিশগড়ের মতো রাজ্যগুলি করোনার সর্বোচ্চ সংক্রমণের প্রাথমিক ঢেউ দেখেছে। তাই মানুষের মধ্যে কিছুটা গাফিলতি দেখা যাচ্ছে। বেশ কয়েকটি রাজ্যে প্রশাসনের মধ্যে ঢিলেমি দেখা যাচ্ছে। এমনটা করলে চলবে না।” বৃহস্পতিবার দেশের দৈনিক আক্রান্তের সংখ্যাটা পেরিয়ে গিয়েছে সওয়া এক লক্ষ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

সুস্থ হয়ে বাড়ি ফিরলেন লিটল মাস্টার ব্লাস্টার । এম ভারত নিউজ

শচীন অনুগামীদের জন্য সুখবর, বাড়ি ফিরেলেন লিটল মাস্টার। হ্যাঁ কোভিড থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরলেন তিনি। তবে এখনই বন্দিদশা কাটছে না তাঁর। আগামী কয়েক দিন বাড়িতে কোয়ারেন্টাইনে থাকবেন সচিন। হাসপাতাল থেকে বাড়ি ফেরার কথা তিনি নিজেই টুইট করে জানিয়েছেন। প্রসঙ্গত উল্লেখ্য গত ২৭ মার্চ করোনা রিপোর্ট হাতে পেয়েছিলেন তিনি। তাঁর […]

You May Like

Subscribe US Now

error: Content Protected