আন্দোলনের নামে রাস্তা আটকে রাখা চলবে না সুপ্রিম কোর্ট । এম ভারত নিউজ

admin
0 0
Read Time:2 Minute, 6 Second

কৃষক আন্দোলনের নামে আটকে রাখা রাস্তা এবার খালি করার নির্দেশ সুপ্রিম কোর্টের। কৃষকদের আন্দোলনের (Farmers Protest) অধিকার আছে। কিন্তু অনির্দিষ্টকাল রাস্তা আটকে রাখা অনৈতিক। বৃহস্পতিবার সিংঘু সীমানা খালি করার আবেদন সংক্রান্ত মামলার প্রেক্ষিতে এ কথা বলল সুপ্রিম কোর্ট। দেশের শীর্ষ আদালত কৃষক সংগঠনের কাছ থেকে এই বিষয়ে হলফনামাও চেয়েছে । আগামী ৭ ডিসেম্বর এই মামলার পরিবর্তী শুনানি ।

১৫ অক্টোবর সকালে পুলিশ সিংঘু সীমানায় কৃষক আন্দোলনের মঞ্চ লাগোয়া এলাকা থেকে এক যুবকের মৃতদেহ উদ্ধার করে ব্যারিকেডের সঙ্গে হাত-পা বাঁধা অবস্থায় । তার পরের দিন সুপ্রিম কোর্টে মামলা করেন আইনজীবী শশাঙ্ক শেখর ঝা সিংঘু সীমানা খালি করার আবেদন জানিয়ে ।

শশাঙ্ক লেখেন, আগে প্রতিবাদ স্থলে একজন মহিলাকে ধর্ষিত হয়েছিল। এ বার এক দলিত যুবককে খুন করা হল। সেই মামলার প্রেক্ষিতে বৃহস্পতিবার শীর্ষ আদালত জানিয়েছে, আন্দোলনের নাম করে অনির্দিষ্টকাল রাস্তা আটকে রাখা যায় না। দীর্ঘদিন ধরে কৃষকরা ঘাঁটি গেড়েছেন এই সিংঘু সীমানাতেই৷ তাঁরা কেন্দ্রের বিতর্কিত কৃষি আইনের প্রতিবাদে আন্দোলন করছেন ৷ রাস্তা খালি করার বিষয়ে কৃষক সংগঠনগুলির কাছ থেকে হলফনামাও চেয়েছে দেশের শীর্ষ আদালত। দ্রুত সেই হলফনামা জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

দ্বিতীয় ডোজ় নিয়েও করোনা আক্রান্ত ৬০ শতাংশ, চিন্তা সব মহলেই । এম ভারত নিউজ

করোনা অতিমারীর ভয়াবহতার হাত থেকে বাঁচতে চিকিৎসকেরা বারবার করেই জোর দিয়েছেন টিকার উপর। আবার, সেই সাথে সাথেই ভ্যাকসিন যে কখনও করোনার সম্পূর্ণ রক্ষাকবচ নয়, তাও বলেছেন চিকিৎসকেরা। আর পুজো মিটতেই যে ছবি সামনে আসছে, তা রীতিমতো ভয় ধরাচ্ছে জনসাধারণ থেকে চিকিৎসক সব মহলেই। বৃহস্পতিবার কলকাতা পুরসভার দেওয়া রিপোর্ট অনুযায়ী, গত […]

You May Like

Subscribe US Now

error: Content Protected