তৃণমূলের বিরোধিতা আর নয়, ইঙ্গিত বামেদের । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 39 Second

বঙ্গ ভোটের ফলাফলের প্রায় ১ মাস পর নিজেদের ব্যর্থতার কারণ খুঁজতে বসেছিল CPIM । আর তার ফলেই অভিযোগ পালটা অভিযোগে কার্যতই মাছের বাজার হয়ে উঠল বামেদের ভার্চুয়াল বৈঠক। শীর্ষ নেতৃত্বের বিরুদ্ধে একের পর এক ক্ষোভ উগরে দিলেন জেলার নেতারা। শনিবার রাতে রাজ্য থেকে কার্যত মুছে যাওয়ার কারণ অনুসন্ধান করতে ভার্চুয়াল বৈঠক করে সিপিএম। আর এই বৈঠকেই চলল আলোচনার বদলে গুচ্ছ গুচ্ছ অভিযোগ আর দায় ঝাড়ার পর্ব। তবে এই ভোটের ফলাফল থেকে শিক্ষা নিয়ে সিপিএম যে রাজ্যে তৃণমূলের বিরোধিতার পথে হাঁটা খানিকটা কমাবে এমনটাই খবর আলিমুদ্দিন সূত্রে। শনিবারের বৈঠকে জেলা স্তরে কোনোরকম আলোচনা না করেই কংগ্রেস বা আইএসএফের সঙ্গে জোট গঠন নিয়ে তীব্র ক্ষোভ উগরে দেন জেলা গুলির নেতারা।

তাঁদের দাবী আইএসএফের সঙ্গে ভোটের ফলে রাজ্যে আরও খারাপ হয়েছে সিপিএমের ভাবমূর্তি। যা কিনা রাজ্যে লাল শিবিরের ভরাডুবির অন্যতম কারণ। যদিও নিজে থেকে জোট ভাঙতে যাবেনা সিপিএম একথাও এদিন সাফ জানিয়ে দেন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। কিছুদিন আগেই সিপিএমের পন্থার বিরোধিতা করে সরব হয়েছিলেন সিপিএম নেতা তন্ময় ভট্টাচার্য এবং কান্তি গঙ্গোপাধ্যায়। তন্ময় ভট্টাচার্যের বিরুদ্ধে পদক্ষেপ নিলেও কান্তি গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে এখনও কোনো ব্যবস্থাই নেয়নি লাল শিবির। তবে যত তাড়াতাড়ি সম্ভব নিজেদের রণকৌশল না বদলালে এ রাজ্যে যে প্রশ্নের মুখে লাল শিবিরের অস্তিত্ব, এদিনের এই বৈঠকের মতানৈক্যে তা একপ্রকার স্পষ্ট। বলা বাহুল্য গতকালের বৈঠকের পর রাজ্যে সিঁদুরে মেঘই দেখছেন শীর্ষস্থানীয় কমরেডরা।

Happy
Happy
100 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

সুস্থতার পথে দেশ, উল্লেখযোগ্যভাবে কমল দৈনিক সংক্রমন । এম ভারত নিউজ

অবশেষে সুস্থতার পথে ভারত। পরপর বেশ কয়েকদিন ধরে নিম্নমুখী করোনা গ্রাফ। মাত্র মাস খানেক আগেই প্রতিদিন যেখানে ৪লক্ষ মানুষ করোনা আক্রান্ত হচ্ছিলেন সেই সংখ্যাটা এখন নামতে নামতে এসে দাঁড়িয়েছে দেড় লক্ষের কাছাকাছিতে। কমছে মৃত্যুর সংখ্যাও। শনিবার ২৪ ঘন্টায় সারাদেশে করোনা আক্রান্ত হয়েছেন ১লক্ষ ৬৫হাজার মানুষ। উদ্বেগ কমিয়ে এই মুহুর্তে দেশের […]

Subscribe US Now

error: Content Protected