বাড়ছে স্বাস্থ্যকর্মীদের বীমার মেয়াদ, ঘোষণা প্রধানমন্ত্রীর । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 53 Second

আগামী ছয় মাসের জন্য বিমান মেয়াদ বৃদ্ধি করা হল স্বাস্থ্যকর্মীদের । করোনা সংক্রমনের মুখে দেশকে বাঁচাতে যে সমস্ত স্বাস্থ্যকর্মীরা দিনরাত এক করে করোনা আক্রান্ত রোগীদের প্রাণ ফেরাতে সদা সচেষ্ট , এমনকি যারা এই কঠিন পরিস্থিতি থেকে দেশকে বাঁচাতে নিজের পরিবারকে ভুলে গেছেন, ভুলে গেছেন নাওয়া-খাওয়া এবং তারপরেও বহু রোগীকে বাঁচাতে গিয়ে নিজেদের প্রাণ দিতে হচ্ছে বিসর্জন, সেই সকল স্বাস্থ্যকর্মীদের পরিবারকে সহায়তার জন্য প্রধানমন্ত্রী গরিব কল্যাণ প্যাকেজের আওতায় চালু করা স্বাস্থ্য প্রকল্পটি ৬ মাস পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার। গতকাল দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ,স্বাস্থ্যকর্মীদের কার্যকারিতা সম্পর্কে আলোচনা করার পরে এই সিদ্ধান্তে উপনীত হয়েছেন।

প্রসঙ্গত উল্লেখ্য কিছুদিন আগেই কেন্দ্রীয় স্বাস্থ্যসচিব রাজেশ ভূষণ সব রাজ্যের মুখ্যসচিবদের চিঠি দিয়ে জানিয়ে দিয়েছিলেন, ডাক্তার-নার্স-স্বাস্থ্যকর্মীদের বীমা প্রকল্পের মেয়াদ আর বাড়ানো হচ্ছে না। এই কথা শোনা মাত্রই চিন্তার ভাঁজ দেখা যায় সমস্ত কোভিড ওয়ারিয়রসদের কপালে। তবে মানবিকতার খাতিরে দেখতে গেলে যারা দেশের এই কঠিন পরিস্থিতিতে নিজের সর্বস্ব ত্যাগ করে সাধারণ মানুষকে বাঁচানোর জন্য নিজেদের জীবনকে সমর্পিত করেছেন। তাঁদের কঠিন পরিস্থিতিতে স্বাস্থ্যমন্ত্রীর এই রকম সিদ্ধান্ত সত্যিই অবাক করেছে তাঁদের। স্বাস্থ্যমন্ত্রকের তরফ থেকে ঘোষণা করা হয়েছিল ২৪ মার্চের আগে কারও মৃত্যু হলে, তাঁর পরিবার বিমার টাকা পাবেন। ২৪ এপ্রিল পর্যন্ত নথি জমা করা যাবে। দেশের করোনা সংক্রমনের গ্রাফ উদ্ধগামী হওয়ায় সমস্ত ডাক্তারদের অনুপ্রাণিত করার জন্য বীমা চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে কেন্দ্র সরকারের তরফ থেকে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

রাজনৈতিক জল্পনা তুঙ্গে, রাজভবনে মিঠুন চক্রবর্তী । এম ভারত নিউজ

আগামী দোসরা এপ্রিল হতে চলেছে বিধানসভা নির্বাচনের ফল ঘোষণা। ঠিক তার আগেই রাজনৈতিক মহলের জল্পনা তুঙ্গে তুলে দিয়ে রাজ্যপালের আমন্ত্রণে রাজভবনে গেলেন মিঠুন চক্রবর্তী। আজ দুপুর বারোটা নাগাদ রাজ্যপালের আমন্ত্রণেই রাজভবনে পৌঁছান তিনি। তারপর সেখানে ঘন্টা খানেক সময় কাটানোর পরে সেখান থেকে বেরিয়ে যান তিনি। সূত্রের খবর সম্ভবত ,কোভিড পরিস্থিতি […]

Subscribe US Now

error: Content Protected