গুজরাটে শুরু ভোটযুদ্ধ, বড় পরীক্ষা মোদির। এম ভারত নিউজ

Mbharatuser

গুজরাটের ১৯টি জেলার ৮৯ আসনে ভোটগ্রহণ পর্ব চলছে।

0 0
Read Time:2 Minute, 17 Second

আজ ডিসেম্বরের প্রথম দিনেই বিধানসভা নির্বাচন শুরু হল গুজরাটে। নির্বাচন কমিশন থেকে জানানো হয়েছে, সকাল ৮টা থেকে ১৪ হাজার ৩ শো ৮২ টি বুথে ভোটগ্রহণ শুরু হয়েছে, চলবে বিকাল ৫টা পর্যন্ত । মোট ৭৮৮ জন প্রার্থী ভোটে দাঁড়িয়েছেন। মোট ভোটারের সংখ্যা ৪ কোটি ৯১ হাজার। গুজরাটে মোট আসন সংখ্যা ১৮২ টি, যার মধ্যে প্রথম দফায় কচ্ছ-সৌরাষ্ট্র এবং দক্ষিণ গুজরাটের ১৯টি জেলার ৮৯ আসনে ভোটগ্রহণ পর্ব চলছে।

আগামী সোমবার দ্বিতীয় দফায় উত্তর ও মধ্য গুজরাটের ৯৩টি আসনে ভোট হবে। ২০১৭ সালের গুজরাট বিধানসভায় লড়াই হয়েছিল বিজেপির সাথে কংগ্রেসের। ৮৯টি আসনের মধ্যে বিজেপি ৪৮টি আসনে জিতেছিল। এবারের লড়াইয়ে যোগদান করেছে আম আদমি পার্টিও। বর্তমানে সুরাট এবং অন্যান্য বেশ কয়েকটি শহরের পুরভোটে বিজেপির পরেই দ্বিতীয় স্থানে উঠে এসেছে কেজরিওয়ালের দল। এই বিধানসভাতেও তাদের যথেষ্ট শক্তিশালী সংগঠন রয়েছে। তাই এবারের লড়াই বেশ জোরদারই হবে বলে মনে করা হচ্ছে।

গুজরাট নির্বাচনের বিশিষ্ট প্রার্থীদের মধ্যে রয়েছেন ক্রিকেটার রবীন্দ্র জাদেজার স্ত্রী রিভাবা, ‘গডমাদার’ সন্তোকবেনের ছেলে কন্ধাল জাদেজা, প্রাক্তন বিরোধী দলনেতা পরেশ ধনানী, আম আদমি পার্টি ‘মুখ্যমন্ত্রী’ পদপ্রার্থী ইসুদান গঢ়বী , ভারতীয় ট্রাইবাল পার্টির নেতা ছোটু বাসভ প্রমুখ।

আরও পড়ুন

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

সোশ্যাল মিডিয়ায় প্রমাণ সমেত মুখ্যমন্ত্রীকে তীব্র কটাক্ষ শুভেন্দুর। এম ভারত নিউজ

মুখ্যমন্ত্রীর কর্মসূচী না জানা কার্যত অসম্ভব বলে দাবী করেন শুভেন্দু অধিকারী।
politics_1002

Subscribe US Now

error: Content Protected